উদ্যোগ

লাইকি’র #ম্যাজিকবাউলিয়ানা চ্যালেঞ্জ

ক.বি.ডেস্ক: সম্প্রতি বাংলাদেশে #ম্যাজিকবাউলিয়ানা নামে একটি রোমাঞ্চকর হ্যাশট্যাগ চ্যালেঞ্জের আয়োজন করেছে শর্টভিডিও প্ল্যাটফর্ম লাইকি। ভিন্ন ভিন্ন মাধ্যমের সমন্বয়ে বাংলা ফোক অর্থাত লোক সঙ্গীতের আবেদনকে ব্যবহারকারীদের মাঝে ছড়িয়ে দিতে এবং একে আরও আনন্দময় করে তুলতে দেশের টিভি রিয়্যালিটি শো ‘ম্যাজিক বাউলিয়ানা’র সঙ্গে একযোগে এই #ম্যাজিকবাউলিয়ানা ক্যাম্পেইনটি চালু করে লাইকি।

উদ্ভাবনী ও প্রতিযোগিতাপূর্ণ এ ক্যাম্পেইনে আঞ্চলিক নাচ এবং বাছাই করা গানের সংমিশ্রণে ব্যবহারকারীদের অংশগ্রহণের উতসাহ তৈরি করা হয়। সৃজনশীলতার ধারা, বৈচিত্র্যময় নির্মাণ, প্রিমিয়াম রিসোর্স এবং সামাজিক মাধ্যমে আলাপ-আলোচনা সৃষ্টির মধ্য দিয়ে ক্যাম্পেইনটিতে চমতকার সব পরিবেশনা যুক্ত হয়। #ম্যাজিকবাউলিয়ানা চ্যালেঞ্জটি এমনভাবে ডিজাইন করা হয়েছে, যাতে ব্যবহারকারীদের জন্য একটি আলোকিত ও সুসজ্জিত মঞ্চে বিভিন্নরকম নাচ ও গান পরিবেশন করার সুযোগ তৈরি হয়। জনপ্রিয় বহু কনটেন্ট নির্মাতারা এই ক্যাম্পেইনে অংশ নিয়ে তাদের ভেতরের সৃষ্টিশীল সত্ত্বাকে জাগ্রত করে নাচ-গানের মাধ্যমে নিজেদেরকে তুলে ধরেন। তাদের পাশাপাশি সাধারণ ব্যবহারকারীরাও নিজেদের ভিডিও তৈরির মাধ্যমে এই চ্যালেঞ্জে অংশগ্রহণ করেছেন।

কমিউনিটিতে কনটেন্ট তৈরিকে আরও জনপ্রিয় করতে, ম্যাজিক বাউলিয়ানার জন্য একটি আলাদা অ্যাকাউন্ট চালু করে লাইকি। যার মাধ্যমে ভালো ভালো হ্যাশট্যাগ ভিডিওগুলোকে আরও বেশি ছড়িয়ে দিয়ে সচেতনতা তৈরিতে ভূমিকা রাখা যায়। জিয়া উদ্দিন রবিন এবং আনিকা রিফার মতো ১৯ জন ইনফ্লুয়েন্সারের সঙ্গে যুক্ত হয় লাইকি। ক্যাম্পেইনটি ২০ থেকে ২৫ মে পর্যন্ত চালু ছিল। ৩৬ মিলিয়ন ইম্প্রেশন সংগ্রহের পাশাপাশি ক্যাম্পেইনটি ১৩.৮ মিলিয়ন ভিডিও ভিউ, ১৯ হাজার ভিডিও পোস্ট এবং ৮ শতাংশ এঙ্গেজমেন্ট তৈরি করতে সক্ষম হয়।

বাংলাদেশে লাইকি’র প্রতিনিধিদের মধ্যে অন্যতম ব্যবসায়িক অংশীদার অ্যাডা এশিয়া।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *