উদ্যোগ

‘আইসিটি অলিম্পিয়াড বাংলাদেশ’ এর রেজিস্ট্রেশন শুরু

ক.বি.ডেস্ক: শিক্ষার্থীদের নিয়ে দেশের সবচেয়ে বড় প্রতিযোগিতা ‘‘আইসিটি অলিম্পিয়াড বাংলাদেশ’’ এর রেজিস্ট্রেশন কার্যক্রম শুরু হয়েছে। স্কুল থেকে বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীরা মোট ছয়টি ক্যাটাগরিতে অংশ নিতে পারবেন। প্রতিযোগীদের জন্য প্রাইজমানি থাকছে ৫০ লাখ টাকা। www.ictolympiadbangladesh.com-এই সাইটটির মাধ্যমে ক্যাটাগরি অনুসারে রেজিস্টেশন করতে পারবে সকল শিক্ষার্থী।

প্রতিযোগিতায় রেজিস্ট্রেশনের পর থেকে পাঁচ মাস শিক্ষার্থীরা মেন্টরদের মাধ্যমে নিজেদের আইসিটি জ্ঞানকে প্রসারিত করার সুযোগ পাবে। দেশের প্রত্যন্ত অঞ্চলের শিক্ষার্থীরা যাতে অংশগ্রহণ করতে পারে সেই লক্ষ্যে সারাদেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে থাকছে আইসিটি অলিম্পিয়াড বাংলাদেশ এর বুথ। ক্রিয়েটিভ আইটি ইনস্টিটিউট ও হুইসেলের যৌথ উদ্যোগে আয়োজিত এই প্রতিযোগিতার নলেজ পার্টনার ই-লার্নিং প্রতিষ্ঠান ব্রাইট স্কিলস।

আইসিটি অলিম্পিয়াড বাংলাদেশ এর অফিশিয়াল ওয়েবসাইটের উদ্বোধন করেন অনলাইনে সংযুক্ত হয়ে জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজা। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. আতিউর রহমান, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সদস্য ড. সাজ্জাদ হোসেন, এটুআই’র প্রকল্প পরিচালক ড. দেওয়ান মো. হুমায়ুন কবির, বিসিএস সভাপতি ইঞ্জি. সুব্রত সরকার, ই-ক্যাব’র সভাপতি শমী কায়সার, উই’র প্রেসিডেন্ট নাসিমা আক্তার নিশা, তথ্য প্রযুক্তিবিদ মোহাম্মদ শাহরিয়ার খান, ক্রিয়েটিভ আইটি ইনস্টিটিউটের সিইও মনির হোসেন প্রমুখ।

চতুর্থ শিল্প বিপ্লবে আমাদের শিক্ষার্থীদের সময়োপযোগী করার জন্য এই প্রতিযোগিতাটি মাইলকফলক হয়ে থাকবে। আইসিটি খাতে বিশ্বমানের জ্ঞানার্জনের মাধ্যমে বাংলাদেশের শিক্ষার্থীরা যাতে এগিয়ে থাকে সে উদ্দেশ্যকে সামনে রেখেই এই আয়োজন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *