মোবাইল স্মার্টফোন

স্মার্টফোন বাজারে রিয়েলমি ৯ প্রো ৫জি সিরিজ

ক.বি.ডেস্ক: রিয়েলমি’র নাম্বার সিরিজের দু’টি স্মার্টফোন রিয়েলমি ৯ প্রো ৫জি ও ৯ প্রো প্লাস ৫জি এখন সারা দেশের আউটলেটে পাওয়া যাচ্ছে। গত ১৯ জুলাই বাংলাদেশের বাজারে রিয়েলমি এই দু’টি ফ্ল্যাগশিপ স্মার্টফোন উন্মোচন করে। এ দু’টি ফোনে রয়েছে সূর্যোদয় থেকে অনুপ্রাণিত হয়ে তৈরি করা লাইট শিফট ডিজাইন, ফ্ল্যাগশিপ ক্যামেরা সেটআপ এবং দুর্দান্ত ৫জি প্রসেসর।

রিয়েলমি ৯ প্রো প্লাস ৫জি: স্মার্টফোনটিতে রয়েছে মিডরেঞ্জের ১ম সনি আইএমএক্স৭৬৬ ওআইএস (অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজার) ফ্ল্যাগশিপ ক্যামেরা সেন্সর ও প্রোলাইট ইমেজিং প্রযুক্তি। ডিভাইসটিতে রয়েছে মিডিয়াটেক ডাইমেনসিটি ৯২০ ফাইভজি প্রসেসর। ব্যবহারকারীদের দুর্দান্ত ও স্মুথ অভিজ্ঞতা দিতে এই ফোনে আছে ৬.৪৩ ইঞ্চি সুপার অ্যামোলেড স্ক্রিন ও ৯০ হার্টজের রিফ্রেশ রেট। ফোনটি মাত্র ৭.৯৯ মিলিমিটার পুরু এবং এর ওজন মাত্র ১৮২ গ্রাম।

সূর্যোদয় থেকে অনুপ্রাণিত হয়ে তৈরি করা লাইট শিফট ডিজাইন দিয়ে রিয়েলমি ৯ প্রো প্লাস ফোনটির সানরাইজ ব্লু ভ্যারিয়েন্টটি ডিজাইন করা হয়েছে। ফোনটি সূর্যের আলোতে আসার ৩ সেকেন্ডের মধ্যে এর ব্যাক কাভার নীল থেকে লাল রঙ ধারণ করবে। ডিভাইসটির অন্যান্য ফিচারের মধ্যে আছে ৬০ ওয়াট সুপার ডার্ট চার্জার, ভেপার চেম্বার কুলিং সিস্টেম, ডলবি অ্যাটমস ডুয়েল স্পিকার, ৩.৫ মিলিমিটারের অডিও জ্যাক, এক্স-এক্সিস লিনিয়ার মোটর, ৫ জিবি ভার্চ্যুয়াল র‍্যাম, রিয়েলমি ইউআই ৩.০। ১২৮ জিবি/৮ জিবি র‍্যামসহ স্মার্টফোনটি পাওয়া যাচ্ছে অরোরা গ্রিন ও সানরাইজ ব্লু এই দুটি রঙে মাত্র ৩৯,৯৯০ টাকায় (ভ্যাট প্রযোজ্য)।

রিয়েলমি ৯ প্রো ৫জি: ডিভাইসটিতে রয়েছে ১২০ হার্টজ রিফ্রেশ রেটসহ ফুল এইচডি প্লাস ৬.৬০ ইঞ্চির আলট্রা স্মুথ ডিসপ্লে। ব্যবহারকারীদের জন্য স্মুথ অভিজ্ঞতা নিশ্চিত করতে ডিভাইসটিতে ব্যবহার করা হয়েছে অক্টা-কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ ফাইভজি প্রসেসর। আরও রয়েছে ৬৪ মেগাপিক্সেলের মেইন ক্যামেরা ও ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। ৫,০০০ এমএএইচ শক্তিশালী ব্যাটারি থাকায় ব্যবহারকারীরা কোনও রকম চিন্তা ছাড়াই লম্বা সময় ধরে ভিডিও কনটেন্ট দেখতে ও গেমস খেলতে পারবেন। থাকছে ৩৩ ওয়াটের ডার্ট চার্জার। ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ সুবিধা সমৃদ্ধ রিয়েলমি ৯ প্রো ৫জি লাইট শিফট ডিজাইনের সানরাইজ ব্লু এবং অরোরা গ্রিন এই দু’টি রঙে পাওয়া যাচ্ছে মাত্র ৩১,৯৯০ টাকায় (ভ্যাট প্রযোজ্য)।

এ ছাড়াও গতকাল ২৪ জুলাই থেকে রিয়েলমি নারজো ৫০এ প্রাইম দারাজ এ ফ্ল্যাশসেলে পাওয়া যাচ্ছে। কেভলার স্পিড ডিজাইনের এই স্মার্টফোনটি মাত্র ৮.১ মিলিমিটার পুরু ও ওজনে মাত্র ১৯২.৫ গ্রাম। ডিভাইসটিতে ৫০ মেগাপিক্সেল এআই ট্রিপল ক্যামেরা সেটআপ রয়েছে,ফলে ব্যবহারকারীরা সব মুহূর্ত সুন্দরভাবে ক্যামেরাবন্দী করতে পারবেন। ফোনটি পাওয়া যাচ্ছে মাত্র ১৫,৪৯৯ টাকায়, সঙ্গে থাকছে অফিসিয়াল ওয়ারেন্টি ও নির্দিষ্ট ব্যাংক কার্ডে ইএমআই সুবিধা।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *