সাম্প্রতিক সংবাদ

হুয়াওয়ের ক্লাউড সেবা সরবরাহ করবে গোল্ডেন হার্ভেস্ট

ক.বি.ডেস্ক: দেশের প্রতিটি খাতের বিভিন্ন প্রতিষ্ঠানসমূহের ব্যবসায়িক প্রবৃদ্ধি অর্জন ও তাদের পরিচালন ব্যয় (অপারেশন কস্ট) কমাতে একসঙ্গে কাজ করবে হুয়াওয়ে টেকনোলজিস (বাংলাদেশ) লিমিটেড ও গোল্ডেন হার্ভেস্ট। চুক্তির আওতায়, গোল্ডেন হার্ভেস্টের উইং গোল্ডেন হার্ভেস্ট ইনফো টেক হুয়াওয়ে বাংলাদেশের অন্যান্য ক্লাউড পার্টনারদের মতো বিভিন্ন ভার্টিক্যাল ক্লাউড সলিউশন, সফটওয়্যার অ্যাজ অ্যা সার্ভিস এবং ইনফ্রাস্ট্রাকচার অ্যাজ অ্যা সার্ভিস প্রদান করবে। গোল্ডেন হার্ভেস্ট হুয়াওয়ে ক্লাউডের জন্য নিবেদিত টেকনিক্যাল ও সেলস টিম নিয়োগ করবে। তারা বিনা মূল্যে হুয়াওয়ে ক্লাউড সার্টিফিকেট প্রশিক্ষণও পরিচালনা করবে।

সম্প্রতি রাজধানীর গুলশানে অবস্থিত হুয়াওয়ে বাংলাদেশের প্রধান কার্যালয়ে প্রতিষ্ঠান দুটির মধ্যে একটি চুক্তি স্বাক্ষরিত হয়। চুক্তিতে স্বাক্ষর করেন গোল্ডেন হার্ভেস্টের ডিরেক্টর আবদুল হক ও হুয়াওয়ে বাংলাদেশের ডিরেক্টর অ্যালেক্স লি। এ সময় উপস্থিত ছিলেন গোল্ডেন হার্ভেস্টের অপারেশন্স ডিরেক্টর আবুজর গিফারি, হুয়াওয়ে বাংলাদেশের ক্লাউড বিজনেসের ম্যানেজার মো. শাহজাহান আহমেদসহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

হুয়াওয়ে বাংলাদেশের ডিরেক্টর অ্যালেক্স লি বলেন, এশিয়া-প্যাসিফিক অঞ্চলে হুয়াওয়ে প্রায় ১০ হাজার ব্যবসায়িক প্রতিষ্ঠান ও ক্লাউড পার্টনারদের সঙ্গে অংশীদারিত্ব করেছে এবং প্রতিষ্ঠানটির স্পার্ক স্টার্টআপ ইকোসিস্টেমে ১০০ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগেরও পরিকল্পনা রয়েছে। ধারাবাহিক উদ্ভাবন, উদ্ভাবনী নানা উদ্যোগ এবং সকল খাতের যৌথ প্রচেষ্টায় বাংলাদেশ ডিজিটালাইজেশনের নতুন যুগের দিকে এগিয়ে যাচ্ছে। হুয়াওয়ে বাংলাদেশে ডিজিটাল পাওয়ার এবং ক্লাউড নিয়ে নিবিড়ভাবে কাজ করতে চায়। বাংলাদেশের প্রতিটি শিল্পখাতের প্রতিষ্ঠানগুলোকে আরও সহজে উন্নত ক্লাউড সলিউশন প্রদানে এ উদ্যোগ সহায়ক ভূমিকা রাখবে বলে আমি বিশ্বাস করি।

গোল্ডেন হার্ভেস্টের ডিরেক্টর আব্দুল হক বলেন, যাত্রার চার বছরের মধ্যে হুয়াওয়ে ক্লাউড চীন, থাইল্যান্ড ও এশিয়া প্যাসিফিক অঞ্চলের বাজারে যথাক্রমে দুই, তিন ও চার নম্বর অবস্থানে পৌঁছেছে, যা প্রতিষ্ঠানটিকে এ অঞ্চলের দ্রুত বর্ধনশীল ক্লাউড সলিউশন প্রদানকারী প্রতিষ্ঠানে পরিণত করেছে। হুয়াওয়ের শীর্ষস্থানীয় ক্লাউড সলিউশনের সহায়তায় আমরা বাংলাদেশে সমন্বিত ক্লাউড ইকোসিস্টেম বিকাশে সক্ষম হবো, যা দেশের প্রতিটি মানুষকে ডিজিটাল সেবা পেতে সহায়তা করবে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *