উদ্যোগ গেমস সাম্প্রতিক সংবাদ

বাংলাদেশে প্রথমবারের মতো ই স্পোর্টস টুর্নামেন্ট

ক.বি.ডেস্ক: জনপ্রিয় মাল্টিপ্লেয়ার অনলাইন ব্যাটল এরিনা গেম, এরিনা অব ভ্যালর বাংলাদেশ এই বছর প্রথমবারের মত এদেশে ‘‘সাউথ এশিয়া কোয়ালিফায়ার্স, ২০২২’’ এর আয়োজন করতে যাচ্ছে। বাংলাদেশ এই প্রথম সাউথ এশিয়া পর্যায়ে এত বড় একটি বিখ্যাত ‘ই স্পোর্টস টুর্নামেন্ট’ এর আয়োজক হবার সুযোগ অর্জন করেছে।

বহু প্রতীক্ষিত এবং বর্তমানে অত্যন্ত জনপ্রিয় এরিনা অব ভ্যালর গেম টুর্নামেন্টের রেজিস্ট্রেশন প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়ে গেছে। ৭৫ লক্ষ টাকার বিশাল অংকের মোট পুরস্কারের জন্য এই ইভেন্টে অংশগ্রহণকারী দলগুলোর মধ্যে প্রবল প্রতিযোগিতা হবে বলে আশা করা যাচ্ছে। ৭৫ লক্ষ টাকার বিশাল অংকের মোট পুরস্কারের মধ্যে ৩৫ লক্ষ টাকা আঞ্চলিক পর্যায়ের বিজয়ী দলগুলোকে পুরস্কার হিসেবে প্রদান করা হবে এবং বাকি ৪০ লক্ষ টাকা মূল্যমানের পুরস্কার চুড়ান্ত বিজয়ী দল লাভ করবে।

টুর্নামেন্টের রেজিষ্ট্রেশন প্রক্রিয়া ১৪ মার্চ পর্যন্ত চলবে। যে কেউ খুব সহজেই এরিনা অব ভ্যালর ডাউনলোড করে এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবেন। টুর্নামেন্টে রেজিষ্ট্রেশন করতে চাইলে লিংকটি অনুসরণ করুন: www.aovsaesports.com

টুর্নামেন্টটি আরও বেশি প্রতিদ্বন্দ্বিতামূলক করে তোলার উদ্দেশ্যে এটি প্রথমে ১১-২২ মার্চ পর্যন্ত আঞ্চলিক পর্যায়ে বাংলাদেশ, পাকি, কম্বোডিয়া ও মিয়ানমারে অনুষ্ঠিত হবে। এই চারটি দেশ থেকে ৮টি দল বাছাই করে নেয়া হবে, যারা চুড়ান্ত পর্যায়ে ৩০ মার্চ থেকে ১ এপ্রিল পর্যন্ত বাংলাদেশে আয়োজিত ল্যান ইভেন্টে প্রতিদ্বন্দ্বিতা করবে। এই গ্রান্ড ফাইনাল প্রতিযোগিতার বিজয়ী দল পরবর্তীতে বিদেশে এআইসি খেলার সুযোগ পাবে। 

উল্লেখ্য যে, এ বছরের সেপ্টেম্বর মাসে চায়নায় এশিয়ান গেমস ২০২২ অনুষ্ঠিত হতে যাচ্ছে এবং এতে এরিনা অব ভ্যালর একটি মেডেল ইভেন্ট হিসেবে অন্তর্ভুক্ত হবে।

এরিনা অব ভ্যালর বাংলাদেশের কান্ট্রি হেড কাজী আরাফাত হোসেন বলেন, এদেশে প্রথমবারের মতো সাউথ এশিয়া পর্যায়ে এত বড় একটি ই স্পোর্টস টুর্নামেন্ট আয়োজন করতে পেরে আমরা অত্যন্ত গর্বিত ও আনন্দিত। এই প্রবল প্রতিযোগিতামূলক এরিনা অব ভ্যালর গেম প্লে অফ এর ব্যাপারে সকলের মধ্যে খুবই আগ্রহ রয়েছে এবং আমরা এখানে বাংলাদেশের দলকে আন্তর্জাতিক পর্যায়ে নিয়ে যাওয়ার ব্যাপারে বেশ আশাবাদী।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *