সফটওয়্যার সাম্প্রতিক সংবাদ

ব্যবসার বিতরণ ব্যবস্থাকে স্বয়ংক্রিয় করবে ‘নিউপোর্ট’

ক.বি.ডেস্ক: ডিস্ট্রিবিউশন, সাপ্লাইচেইন ও রুটপ্ল্যানিংকে স্বয়ংক্রিয় করতে দেশীয় স্টার্টআপ কোম্পানি নিউপোর্ট এনেছে নতুন সফটওয়্যার। ‘‘নিউপোর্ট’’ নামের এ ক্লাউডভিত্তিক সফটওয়্যারটি নির্মাতা, পরিবেশক ও ই-কমার্স কোম্পনিগুলোর পণ্য ব্যবস্থাপনার ঝামেলা কমাবে। নিউপোর্ট দেশের তরুণ উদ্যোক্তা ফাহিম সালাম এবং কানাডার ক্রিস লি’র দ্বিতীয় উদ্যোগ। নিউপোর্টের আগে তারা যৌথভাবে লুপ ফ্রেইট নামে একটি লজিস্টিক কোম্পানি প্রতিষ্ঠা করেন।

নিউপোর্ট সম্পর্কে ফাহিম সালাম বলেন, বাংলাদেশের শিল্পখাত জিডিপির ২৮.১ শতাংশ অবদান রাখে। কোম্পনিগুলো অনুমোদিত বিক্রয় আদেশ থেকে ডেলিভারি পরিকল্পনা তৈরি করতে গড়ে ন্যুনতম ৩ ঘন্টা সময় ব্যয় করে। এ ছাড়া গুদাম থেকে পণ্য চলে গেলে চালানের ওপর কোম্পানিগুলোর কোন দৃশ্যমানতা বা নিয়ন্ত্রণ থাকে না। এক্ষেত্রে কার্যকর বিকল্প হবে নিউপোর্ট। কেননা সফটওয়্যারটি পুরো প্রক্রিয়াকে স্বয়ংক্রিয় করার পাশাপাশি সার্বক্ষণিক লাইভ নজরদারির সুযোগ দেবে। এজন্য ব্যবহার করতে হবে একটি অ্যান্ড্রয়েড অ্যাপ।

ছবিতে: নিউপোর্ট এর দুই তরুণ উদ্যোক্তা কানাডার ক্রিস লি এবং বাংলাদেশের ফাহিম সালাম  

সম্প্রতি নিউপোর্ট ওডিএক্স ফ্লেক্সপোর্টের এক্সিলারেট প্রোগ্রাম থেকে বিনিয়োগ  পেয়েছে। অচিরেই নিউপোর্ট ফ্লেক্সপোর্টের অংশিদারদের সঙ্গে কাজ শুরু করবে। বিস্তারিত:  https://www.nuport.io

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *