অ্যাপস উদ্যোগ মোবাইল সাম্প্রতিক সংবাদ

ভালোবাসা দিবসে চ্যাটবট ও লেন্সেস নিয়ে এলো ভাইবার

ক.বি.ডেস্ক: ব্যক্তিগত ও সুরক্ষিত মেসেজিং এবং ভয়েসভিত্তিক অ্যাপ রাকুতেন ভাইবার এর ব্যবহারকারীদের ভাব বিনিময়ের জন্য সম্পর্ক-সম্পর্কিত ফিচারসহ ভালোবাসা দিবসে একটি ক্যাম্পেইন চালু করেছে। এ ফিচারগুলোর মধ্যে রয়েছে ভ্যালেনটাইনস ডে এআর লেন্সেস ও চ্যাটবটের মাধ্যমে সুখী হওয়ার পরামর্শ ও সম্পর্ক-সম্পর্কিত কুইজ। প্রতিষ্ঠানটির নতুন ‘‘ভাইব উইডথ কনফিডেন্স’’ এর সঙ্গে মিল রেখে পুরো ফেব্রুয়ারি মাস জুড়ে চালু করা হচ্ছে।

রাকুতেন ভাইবার অলাভজনক গবেষণা প্রতিষ্ঠান ‘হিউম্যান ইমপ্রুভমেন্ট প্রজেক্ট’ এর সঙ্গে অংশীদারিত্ব করেছে। এ প্রতিষ্ঠানটি  মনোবিজ্ঞান, নিউরোসায়েন্স এবং সম্পর্কের বিষয়গুলো নিয়ে বছরের পর বছর কাজ করেছে। একইসঙ্গে তারা ‘হ্যাপিনেস টিপস’ নামে একটি চ্যাটবট তৈরি করছে, যা সম্পর্ক সম্পর্কিত কুইজ, ভিডিও এবং পরামর্শ প্রদান করবে।

ভাইবার ভ্যালেনটাইনস ডে এআর লেন্সেস চালু করেছে। যা পুরো ফেব্রুয়ারি মাস জুড়ে ভাইবার ব্যবহারকারীরা ব্যবহার করতে পারবে। এ ক্যাম্পেইনটিতে রয়েছে ১৩টি নতুন লেন্সেস, ফিচারিং হার্ট আইগ্লাসেস, একটি কিউপিড কাস্টম, ফটোবুথ স্ট্রাইপসসহ আরও অনেক কিছু। এ থিমড ভাইবার লেন্সেসগুলো ভাইবার প্ল্যাটফর্মসহ স্ন্যাপচ্যাটেও পাওয়া যাবে।

ভাইবারের মেসেজিং প্ল্যাটফর্ম ব্যবহারকারীদের একে অপরের সঙ্গে সংযুক্ত  করতে এবং ভালোবাসার মাসজুড়ে নিজেদের মনের ভাব প্রকাশ করতে সহায়ক ভূমিকা রাখবে। বাংলাদেশের মানুষ ভালোবাসা দিবস উদযাপন করতে অনেক বেশি উচ্ছ্বসিত। তাই ব্যবহারকারীরা দুর্দান্তভাবে প্রিয়জনের সঙ্গে এবারের ভালোবাসা দিবস উপভোগ করার সুযোগ পাবেন। ভাইভ উইডথ কনফিডেন্স ক্যাম্পেইন ব্যবহারকারীদের আরও কাছাকাছি নিয়ে আসবে। এন্ড-টু-এন্ড এনক্রিপশন, অদৃশ্য হয়ে যাওয়া বার্তা এবং লুকানো চ্যাটগুলোর মতো ভাইবারের প্রাইভেসি ফিচারগুলো ব্যক্তিগত বার্তা প্রদান করার সময় ব্যবহারকারীদের চূড়ান্ত গোপনীয়তা প্রদান করে।

রাকুতেন ভাইবারের সিনিয়র ডিরেক্টর (মার্কেটিং) নয়া পলাক বলেন, ভালোবাসা দিবসে পরস্পরের সঙ্গে যোগাযোগ করা এবং প্রিয়জনের প্রতি ভালোবাসা প্রদর্শন করার মাধ্যম হিসেবে মানুষ অনেক সময় মেসেজিং অ্যাপকেই বেছে নিয়ে থাকে। বৈশ্বিক মহামারির কারণে বিভিন্ন পরিবারের অনেকে সরাসরি তাদের সঙ্গী ও প্রিয়জনের সঙ্গে দেখা করতে পারেনি। এ সময় ভাইবার ব্যবহারকারীদের আমাদের প্ল্যাটফর্ম ব্যবহারের মাধ্যমে তাদের প্রিয়জনদের সঙ্গে যতটুকু সম্ভব ব্যক্তিগতভাবে তাদের ভালোবাসার বহিঃপ্রকাশ ঘটানোর সুযোগ করে দেই।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *