উদ্যোগ সাম্প্রতিক সংবাদ

‘রিয়েল লাইফ হিরো’কে সম্মাননা দিচ্ছে অপো ও বুরো বাংলাদেশ

ক.বি.ডেস্ক: তিন ‘‘রিয়েল লাইফ হিরো’’ বা বাস্তবের নায়ককে সম্মাননা দেয়ার ঘোষণা করেছে অপো ও বুরো বাংলাদেশ। ‘স্টোরিজ অব হিরো’ ক্যাম্পেইনের মাধ্যমে তাদেরকে সম্মাননা দেয়া হবে। গত ১২-১৮ ডিসেম্বর পর্যন্ত ক্যাম্পেইনের মাধ্যমে ধাপে ধাপে এই তিনজনকে বাছাই করা হয়। এই সময়ে অপোর অফিসিয়াল ফেসবুক পেজে সংগ্রামী মানুষের গল্পগুলো স্বত:স্ফূর্তভাবে শেয়ার করেন অপো ভক্তরা। অসংখ্য গল্পের মধ্যে অপো সেরা তিনজনকে বেছে নেয়। বাছাইকৃত তিনজন হলেন, দুলাল স্যার, রবীন্দ্রনাথ বিশ্বাস ও সাজেদুল ইসলাম।

দুলাল স্যার মুক্তিযুদ্ধে পাক বাহিনীর হাতে অমানুষিক নির্যাতনের শিকার হন। সৃষ্টিকর্তার অশেষ রহমতে বেঁচে গিয়ে তিনি আবার দেশপ্রেমে নিজেকে আত্মনিয়োগ করেন। এরপর ৬৫ বছর বয়সী দুলাল স্যার নিজ এলাকায় সবার জন্য শিক্ষা নিশ্চিতকরণে বেশ কিছু শিক্ষা প্রতিষ্ঠান ও মসজিদ নির্মাণ করেন। অনির্বাণ বিদ্যালয়ে তিনি নিজেও শিক্ষার্থীদের পড়ান।

রবীন্দ্রনাথ বিশ্বাস ৭০ বছর বয়সী মুক্তিযোদ্ধা ও গ্রাম্য ডাক্তার তার বাড়ি খুলনার বটিয়াঘাটা উপজেলায়। তিনি একাত্তরে যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের চিকিত্সা দিতেন। সেই থেকে আজ অবদি তিনি মানব চিকিত্সায় আত্মনিয়োগ করে যাচ্ছেন। দরিদ্র অসহায় মানুষের জন্য বিনা মূল্যে চিকিত্সা সেবা দিয়ে যাচ্ছেন। মুক্তিযোদ্ধাদের তালিকায় তার নাম না থাকলেও তিনি হতাশ নন। কারণ স্বীকৃতির চেয়ে তার কাছে মানবকল্যাণ বেশি গুরুত্বপূর্ণ।

সাজেদুল ইসলাম স্বেচ্ছাসেবক হিসেবে নিজেকে বিভিন্ন সামাজিক কর্মকান্ডে যুক্ত রেখেছেন। তিনি নিজে রক্ত দেন ও অন্যদের রক্ত দিতে উত্সাহিত করেন। করোনাকালীন সময়ে তিনি গোপালগঞ্জ বন্ধু মহলের সঙ্গে একত্রিত হয়ে মুমুর্ষু রোগীদের বিনা মূল্যে অক্সিজেন সিলিন্ডার সরবরাহ করে সর্বমহলে প্রশংসা কুঁড়ান।

এই তিনজনের গল্প ভার্চুয়াল অনলাইন আর্ট কালেকশন অপো গ্যালারিতে সংরক্ষণ করা হবে। আর্থিক সাহায্যের পাশাপাশি তাদেরকে সম্মানিত করবে অপো ও বুরো বাংলাদেশ। আর যাদের ক্যামেরায় (রুবাবাতুল জান্নাত, সীমান্ত মন্ডল ও নিপা বেপারী) তিনটি গল্প উঠে তাদেরকে সর্বশেষ মডেলে স্মার্টফোন রেনো ৬ ও আইওটি ডিভাইস দেয়া হবে। বিস্তারিত:অপো বাংলাদেশের ফেসবুক পেজে।  

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *