উদ্যোগ সাম্প্রতিক সংবাদ

জাতীয় সাইবার ড্রিল ২০২১

ক.বি.ডেস্ক: বিজিডি ই-গভ সিআইআরটি গত বছরের মত এবারও জাতীয় পর্যায়ে ‘‘জাতীয় সাইবার ড্রিল ২০২১’’ আয়োজন করতে যাচ্ছে। সম্পূর্ণভাবে অনলাইনভিত্তিক এই প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য নিবন্ধনের সময়সীমা ৩০ নভেম্বর পর্যন্ত। এই প্রতিযোগিতায় অংশগ্রহন করতে প্রথমে রেজিস্ট্রেশন করে টিম তৈরি করতে হবে। এ সংক্রান্ত একটি গাইডলাইন বা প্রতিযোগিতায় অংশগ্রহনের বিস্তারিত তথ্য বিজিডি ই-গভ সিআইআরটি এর ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।

সকল আগ্রহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, আর্থিক প্রতিষ্ঠান, সাইবার নিরাপত্তায় কর্মরত কর্মকর্তা এবং সাইবার নিরাপত্তায় আগ্রহী ও ক্যারিয়ার গড়তে ইচ্ছুক ৩-৫ জনের একটি দল গঠন করে দলগতভাবে বিজিডি ই-গভ সিআইআরটি এর ওয়েবসাইটে নিবন্ধন করতে পারবেন।

ডিজিটাল বাংলাদেশ দিবস এ আগামী ১২ ডিসেম্বর সকাল ১০টা থেকে ১৩ ডিসেম্বর বিকাল ৪টা পর্যন্ত জাতীয় সাইবার ড্রিল ২০২১ এ নিবন্ধিত প্রতিযোগিদের ফ্লাগ সাবমিট করার জন্য উন্মুক্ত থাকবে।

২০২১ সালে বাংলাদেশের ৫০তম বিজয় দিবস ও মুজিব শতবর্ষ উপলক্ষ্যে বিজিডি ই-গভ সিআইআরটি ধারাবাহিকভাবে বেশ কয়েকটি সাইবার ড্রিল আয়োজন করছে। সাম্প্রতিক সময়ের ক্রমবর্ধমান সাইবার আক্রমন মোকাবেলায় বিভিন্ন প্রতিষ্ঠান নিজেদের তথ্য নিরাপত্তা নিশ্চিত ও সাইবার সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সাইবার নিরাপত্তা কর্মীদের হাতে কলমে প্রশিক্ষন পরিচালনা করছে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *