উদ্যোগ সাম্প্রতিক সংবাদ

রিয়েলমি’র ‘স্ট্রিট ফটোগ্রাফি’ প্রতিযোগিতা

ক.বি.ডেস্ক: মোবাইল ফটোগ্রাফি ভালোবাসেন এমন ব্যবহারকারী ও ফ্যানদের জন্য ‘‘স্ট্রিট ফটোগ্রাফি’’ প্রতিযোগিতার আয়োজন করেছে রিয়েলমি। এই প্রতিযোগিতায় অংশ নিতে স্মার্টফোন ব্যবহারকারীদের কেবল ‘জিটি মাস্টার এডিশন’ দিয়ে ছবি তুলতে হবে এবং সেগুলো জমা দিতে হবে। ১৭ অক্টোবর ছবি জমা দেয়ার শেষ দিন। ২০ অক্টোবর রিয়েলমি পেজ এবং ইন্সটাগ্রাম স্টোরির মাধ্যমে বিজয়ীদের নাম ঘোষণা করা হবে। প্রতি পর্বের সেরা ছবি পুরস্কার পাবে এবং টপ ওয়ান ফটোগ্রাফার পাবেন রিয়েলমি জিটি মাস্টার এডিশন। এ ছাড়া, টপ টেন জনপ্রিয় ফটোগ্রাফার অভিজিতের সঙ্গে ফটো ওয়াক ও ফটো আড্ডার সুযোগ পাবেন। রিয়েলমি এসব ছবি তাদের ইন্সটাগ্রাম পেজে পোস্ট করবে।

আগ্রহীরা তিন ক্যাটাগরিতে ছবি জমা দিতে পারবেন- ইনফিনিট-ইয়েট-ডিভাইন (বাংলাদেশের রাস্তার অপরূপ সৌন্দর্য তুলে ধরে), ট্র্যাঙ্কুইলিটি (ধূসরকে ফুটিয়ে তুলে বিঅ্যান্ডডব্লিউ মোডে রাস্তার ছবি এবং নীল রঙকে ফুটিয়ে তুলে আকাশের সঙ্গে রাস্তার ছবি) এবং রেড অ্যান্ড গ্রিন (জিটি মাস্টার এডিশনের স্ট্রিট মোডে দেশের রঙকে ফুটিয়ে তোলা)। অভিজিত এসব থিমের ওপর ভিত্তি করে ছবি তুলবেন এবং ক্যামেরার বিভিন্ন ফিচার ব্যবহার করে কিভাবে সেরা ছবি তোলা যাবে সে ব্যাপারে তার কৌশল জানাবেন।

ব্যবহারকারীদের তাদের প্রতিভা প্রকাশের সুযোগ প্রদানের লক্ষ্যে রিয়েলমি একটি ফটোগ্রাফি প্রতিযোগিতা আয়োজন করেছে। প্রতিযোগিতায় থাকছে দু’টি পর্যায় – প্রথমে, জনপ্রিয় ফটোগ্রাফার অভিজি নন্দী তার অভিজ্ঞ পরামর্শ প্রদান করবেন এবং দ্বিতীয়ত, ব্যবহারকারীরা সেসব পরামর্শ অনুসরণ করে ছবি তুলে প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন।

প্রথম পর্যায়ে, চিত্রগল্পের সহ-প্রতিষ্ঠাতা এবং কোর ফটোগ্রাফার অভিজিত নন্দী, জিটি মাস্টার এডিশনের স্ট্রিট ফটোগ্রাফি মোড ব্যবহার করে কিছু ছবি তুলবেন এবং এই হ্যান্ডসেট দিয়ে অসাধারণ ছবি তোলার কৌশল বর্ণনা করবেন। এরপর এসব টিপস ব্যবহার করে ব্যবহারকারীরা ছবি তুলবেন এবং প্রতিযোগিতার জন্য জমা দিতে পারবেন।বিস্তারিত: https://www.facebook.com/realmeBD/videos/998192957412487

স্ট্রিট ফটোগ্রাফি সারা বিশ্বে একটি ট্রেন্ডে পরিণত হয়েছে। বর্তমানে, অনেক তরুণ তাদের স্মার্টফোন ব্যবহার করে স্ট্রিট ফটোগ্রাফি করতে পছন্দ করেন। স্ট্রিট ফটোগ্রাফির জন্য যে ধরনের প্রফেশনাল ক্যামেরার প্রয়োজন হয়, সেগুলো বেশ ব্যয়বহুল। এর ফলে, মেধা থাকা সত্ত্বেও অনেকে এসব ক্যামেরা কিনতে পারেন না। এসব আগ্রহী ব্যবহারকারীদের জন্য রিয়েলমির ফ্ল্যাগশিপ কিলার রিয়েলমি জিটি মাস্টার এডিশন নিয়ে এসেছে। এতে রয়েছে বিশ্বের প্রথম ৬৪ মেগাপিক্সেলের স্ট্রিট ফটোগ্রাফি ক্যামেরা।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *