সাম্প্রতিক সংবাদ

বাক্কো’র “আইএসও ৯০০১:২০১৫” সনদ অর্জন

ক.বি.ডেস্ক: বাংলাদেশের বিপিও আউটসোর্সিং শিল্পের বাণিজ্যিক সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কনট্যাক্ট সেন্টার অ্যান্ড আউটসোর্সিং (বাক্কো) দেশের প্রথম স্বীকৃত বেসরকারি আইএসও সার্টিফিকেশন সংস্থা এবং সিএমএমআই পার্টনার ইউনিসার্ট (ইউনাইটেড সার্টিফিকেশন সার্ভিসেস লিমিটেড)-এর নিকট হতে “আইএসও ৯০০১: ২০১৫ (কোয়ালিটি ম্যানেজমেন্ট সিস্টেম)” সনদ অর্জন করেছে।

গত ১৭ ডিসেম্বর বাক্কো আয়োজিত “১১তম বার্ষিক সাধারণ সভা ও বনভোজন-অনুষ্ঠানের মঞ্চে আনুষ্ঠানিকভাবে “আইএসও ৯০০১:২০১৫” সনদ বাক্কো’র হাতে তুলে দেয় ইউনিসার্ট। বিপিও বাণিজ্য শিল্পক্ষেত্রের সর্বোচ্চ সামর্থ্য উন্নয়ন, ব্যবসায়িক সম্প্রসারণ, আন্তর্জাতিক প্রসারের কথা মাথায় রেখে এ শিল্পের সঙ্গে জড়িত সমস্ত অংশীজন ও প্রতিষ্ঠানসমূহের স্বার্থে বাক্কো’র নিরলস শ্রম, প্রচেষ্টা ও আন্তর্জাতিক মানের গ্রাহক পরিষেবার নিরিখে সংস্থাটি আইএসও (ইন্টারন্যাশনাল অর্গানাইজেশন ফর স্ট্যান্ডার্ডাইজেশন) কর্তৃক নির্ধারিত “কোয়ালিটি ম্যানেজমেন্ট সিস্টেম (আইএসও ৯০০১)”-এর সমস্ত শর্ত পূরণ করেছে বলে সম্মানজনক এই সনদে ভূষিত হয়।

২০১১ সালে প্রতিষ্ঠিত বাক্কো দেশের বিপিও/আউটসোর্সিং শিল্পের জন্য একক ও কেন্দ্রীয় বাণিজ্য সংস্থা হিসেবে বাংলাদেশ সরকারের “স্মার্ট বাংলাদেশ ২০৪১”-লক্ষ্য অর্জনে সরকারি, বেসরকারি ও আন্তর্জাতিক পর্যায়ের অসংখ্য প্রতিষ্ঠান ও অংশীজনদের সঙ্গে নিরন্তর কাজ করে যাচ্ছে। বর্তমানে বাক্কো’র সদস্য প্রতিষ্ঠানের সংখ্যা ২৭৬টি। ২০২৫ সালের মধ্যে বিপিও শিল্পখাতে ১ বিলিয়ন মার্কিন ডলার রাজস্ব আয় তৈরি ও আইটি-আইটিইএস ক্ষেত্রে তরুণদের জন্য ১ লক্ষ কর্মসংস্থান সৃষ্টি বাক্কো’র অন্যতম লক্ষ্য।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *