উদ্যোগ সফটওয়্যার সাম্প্রতিক সংবাদ

বেসিস নির্বাচনে ‘ওয়ান টিম’ প্যানেল’র সংখ্যাগরিষ্ঠতা

ক.বি.ডেস্ক: সকল প্রকার জল্পনা কল্পনা ও অনিশ্চয়তার দোলাচলের অবসান ঘটিয়ে আজ রবিবার (২৬ ডিসেম্বর) অনুষ্ঠিত হলো বেসিস’র ২০২২-২০২৩ মেয়াদের ১৪তম ইসি নির্বাচন। গুলশান-১ এ অবস্থিত স্যুটিং স্পর্ট ফেডারেশন ক্লাবে সকাল ৮টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। বেসিস এর ২০২২-২০২৩ মেয়াদের দ্বিবার্ষিক ১১ সদস্যের কার্যনির্বাহী পরিষদের (ইসি) এবারের নির্বাচনে প্যানেল ভিত্তিক ছাড়াও স্বতন্ত্র প্রার্থীরা প্রতিদ্বন্দিতা করেন। নির্বাচনের পরিবেশ ছিলো বেশ উতসব মুখর। এবারের নির্বাচনে ভোটাররা প্রযুক্তিখাতের অভিজ্ঞ ও তরুণ মুখের নতুন নেতৃত্ব বেছে নিয়েছেন।

বেসিসের ১৪তম ইসি নির্বাচনে মোট ভোটার ৮৭৬ জন। এর মধ্যে সাধারণ বিভাগে ভোটার ৬৫৪ জন, সহযোগী বিভাগে ১৮২ জন, অধিভুক্ত বিভাগে ৩৭ জন এবং আন্তর্জাতিক বিভাগে ৩ জন। নির্বাচনে সাধারণ বিভাগে ৫৫০, সহযোগী বিভাগে ১২৮ এবং  অধিভুক্ত বিভাগে ৩২ জন ভোটার ভোট দিয়েছেন। নির্বাচনে সাধারণ বিভাগে সর্বোচ্চ ভোট পেয়েছেন স্পেকট্রাম সফটওয়্যার অ্যান্ড কনসাল্টিং (প্রাইভেট) লিমিটেডের এবং বেসিসের বর্তমান ইসি’র সহসভাপতি ( অর্থ) মুশফিকুর রহমান। তিনি পেয়েছেন ৩৫২ ভোট। মুশফিকুর রহমান সিনার্জি স্কোয়াড প্যানেলে থেকে নির্বাচনে প্রতিদ্বন্দিতা করেন।

বেসিস এর ২০২২-২০২৩ মেয়াদের ইসি নির্বাচনে সাধারণ বিভাগে সর্বোচ্চ ভোট প্রাপ্তির ভিত্তিতে জয়লাভ করেছেন (৮ জন) স্পেকট্রাম সফটওয়্যার অ্যান্ড কনসাল্টিং (প্রাইভেট) লিমিটেডের মুশফিকুর রহমান ৩৫২ ভোট; ড্রিম৭১ বাংলাদেশ লিমিটেডের রাশাদ কবির ৩২২ ভোট; হাবিবুল্লাহ নেয়ামুল করিম ২৬৯ ভোট;  টিম ক্রিয়েটিভের রাসেল টি আহমেদ ২৬৮ ভোট; এনরুট ইন্টারন্যাশনাল লিমিটেডের আবু দাউদ খান ২৬৩ ভোট;  টেকনোগ্রাম লিমিটেডের এ কে এম আহমেদুল ইসলাম বাবু ২৬৩ ভোট;  গিগা টেক লিমিটেডের সামিরা জুবেরি হিমিকা ২৬০ ভোট এবং এডভান্সড ইআরপি (বিডি) লিমিটেডের মোস্তাফিজুর রহমান সোহেল ২৫১ ভোট।

সহযোগী বিভাগে জয়লাভ করেছেন ড্রিমার্জ ল্যাব লিমিটেডের তানভীর হোসেন খান। তিনি পেয়েছেন ৬৭ ভোট। অধিভুক্ত বিভাগে পাঠাও লিমিটেডের ফাহিম আহমেদ তিনি পেয়েছেন ১৬ ভোট। আন্তর্জাতিক বিভাগে কোনো প্রার্থী না থাকায় মাস্টার কার্ড সিঙ্গাপুর পিটিই লিমিটেডর সৈয়দ এম কামাল বিনা প্রতিদ্বন্ন্দিতায় নির্বাচিত হন।

এবারের নির্বাচনে সাধারন ওয়ান টিম প্যানেল সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে। সাধারণ বিভাগে প্যানেল প্রধান রাসেল টি আহমেদ, সামিরা জুবেরি হিমিকা, আবু দাউদ খান এবং আহমেদুল ইসলাম বাবু জয়লাভ করেন। সহযোগী বিভাগে তানভীর হোসেন খান এবং  অধিভুক্ত বিভাগে ফাহিম আহমেদ। ৬টি পরিচালক পদ পেয়েছে ওয়ান টিম প্যানেল।

সিনার্জি স্কোয়াড প্যানেলে সাধারণ বিভাগে প্যানেল প্রধান হাবিবুল্লাহ নেয়ামুল করিম, মুশফিকুর রহমান, মোস্তাফিজুর রহমান সোহেল এবং রাশাদ কবির। সহযোগী এবং অধিভুক্ত বিভাগে এই প্যানেল থেকে কোনো প্রার্থী জয়লাভ করতে পারেনি।

বেসিস এর ২০২২-২০২৩ মেয়াদের ইসিতে কে কোন পদ পাচ্ছেন তার নির্বাচন হবে আগামী ৩০ ডিসেম্বর। নির্বাচিত পরিচালকদের মধ্য থেকেই নির্বাচিত হবেন আগামীর নতুন নেতৃত্ব।

এবারের নির্বাচনে নির্বাচন বোর্ডের চেয়ারম্যান ছিলেন বেসিসের সাবেক সভাপতি এস এম কামাল। নির্বাচন বোর্ডের সদস্যদ্বয় ছিলেন বেসিসের সাবেক সভাপতি রফিকুল ইসলাম রাউলি এবং সাবেক মহাসিচব খন্দকার আতিক-ই রব্বানি। অ্যাপিল বোর্ডের চেয়ারম্যান ছিলেন বেসিসের সাবেক সভাপতি এ তৈাহিদ। অ্যাপিল বোর্ডের সদস্যদ্বয় ছিলেন হলেন বেসিসের উপদেষ্টা শেখ আব্দুল আব্দুল আজিজ এবং উপদেষ্টা আব্দুল্লাহ এইচ কাফি।

ছবি কৃতজ্ঞতায়: গোলাম দস্তগীর তৈাহিদ

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *