সফটওয়্যার সাম্প্রতিক সংবাদ

অনলাইনে সফটওয়্যার প্রদর্শনী

ক.বি.ডেস্ক: বেসিস ও এসএমই ফাউন্ডেশনের উদ্যোগে সম্প্রতি ‘‘সফটওয়্যার এজ এ সার্ভিস (সাস) ফর এসএমইএস’’ শীর্ষক সফটওয়্যার প্রদর্শনী অনুষ্ঠান অনলাইন ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বেসিসের ভারপ্রাপ্ত সভাপতি ফারহানা এ রহমান ও এসএমই ফাউন্ডেশনের মহাব্যবস্থাপক মো. সিরাজুল হায়দার। এ ছাড়া বক্তব্য প্রদান করেন এসএমই ফাউন্ডেশনের উপ-ব্যবস্থাপক মো. সাইফুর রহমান মানিক। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন  বেসিস সচিবালয়ের সহকারী ব্যবস্থাপক মুন মন্ডল রাজীব।

অনুষ্ঠানে ফারহানা এ রহমান, এসএমই উদ্যোক্তারা প্রযুক্তি ব্যবহার করে কীভাবে সামনে এগিয়ে যেতে পারে তার ব্যাপারে ধারণা দেন। ব্যবসায়িক ক্ষেত্রে কম খরচে কর্মদক্ষতা বাড়ানোর জন্য আইটি বা সফটওয়্যারের ওপর যে নির্ভরতা সেটি আরও গতিশীল করতে সাস মডেল এগিয়ে এসেছে। এসএমই উদ্যোক্তারা https://saas.basis.org.bd/ লিঙ্ক-এ প্রবেশ করে সফটওয়্যারগুলো বিনা মূল্যে একটি নির্দিষ্ট সময়ের জন্য ব্যবহার করতে পারেন। www.facebook.com/saasforsmes ফেসবুক পেজ ও www.facebook.com/groups/249104300067216 ফেসবুক গ্রুপে সকল এসএমই উদ্যোক্তাদের যুক্ত হতে অনুরোধ করেন এবং তাদের কোন জিজ্ঞাসা এবং মতামত সেই গ্রুপে জানাতে অনুরোধ জানান।

মো. সিরাজুল হায়দার এসএমই উদ্যোক্তাগণ যাতে সাস মডেল ব্যবহার করে এগিয়ে যেতে পারে সেই আশাবাদ ব্যক্ত করেন। ডিজিটালাইজেশনের ব্যবহার উদ্যোক্তাদের স্বল্প মূলধন বিনিয়োগে আর্থিকভাবে লাভবান হওয়ার সুযোগ করে দিচ্ছে বলে মনে করেন তিনি। বিটুবি সেশনে অ্যাকাউন্টিং ও ফিনান্সিয়াল সফটওয়্যার ক্যাটাগরিতে ৪টি সফটওয়্যার কোম্পানি-বেস্ট বিজনেস বন্ড লিমিটেড, টেকনোহ্যাভেন কোম্পানি লিমিটেড, নেটসফট সলিউশন লিমিটেড এবং টিএমএসএস আইসিটি লিমিটেড নিজেদের ডেভেলপকৃত সফটওয়্যার অনলাইনে প্রদর্শন করেন।  

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *