মোবাইল সাম্প্রতিক সংবাদ স্মার্টফোন

স্যামসাং নিয়ে এল দু’টি ফোল্ডেবল স্মার্টফোন!

ক.বি.ডেস্ক: গ্যালাক্সি জেড ফোল্ড৩ ফাইভজি ও গ্যালাক্সি জেড ফ্লিপ৩ ফাইভজি নিয়ে মোবাইল উদ্ভাবনের নতুন অধ্যায় শুরু স্যামসাংয়ের। ফোল্ডেবল স্মার্টফোনের উদ্ভাবনী ক্ষেত্রে অনন্য এক মাত্রা যোগ করেছে স্যামসাং ইলেকট্রনিকস কোম্পানি লিমিটেড। ফোল্ডেবল স্মার্টফোন ব্যবহারকারীদের চাহিদা মেটাতে প্রযুক্তিগত উতকর্ষ ও ফ্ল্যাগশিপের সমন্বয়ে অত্যাধুনিক এ ডিভাইস দু’টি বাজারে এনেছে প্রতিষ্ঠানটি। 

এ দু’টি ডিভাইসই স্যামসাংয়ের প্রিমিয়াম ফোল্ডেবল স্মার্টফোন। ফোল্ডেবল ব্যবহারকারীদের চাহিদা অনুযায়ী এ ক্যাটাগরির তৃতীয় প্রজন্মের ডিভাইসগুলোতে প্রত্যাশিত ফোল্ডেবল অভিজ্ঞতা নিশ্চিত করে আরও দীর্ঘস্থায়ী করে তোলাসহ গুরুত্বপূর্ণ সংযোজনগুলো অন্তর্ভুক্ত করা হয়েছে। আইকনিক ডিজাইন থেকে শুরু করে বিনোদন, সব ক্ষেত্রেই গ্যালাক্সি জেড ফ্লিপ৩ এবং জেড ফোল্ড৩ ব্যবহারকারীদের দিবে কাজ, কোনো কিছু দেখা ও বিনোদনের ক্ষেত্রে অনন্য অভিজ্ঞতা।

জেড ফোল্ড৩ ফোল্ডেবল স্মার্টফোনটিতে রয়েছে ৭.৬ ইঞ্চি ইনফিনিটি ফ্লেক্স ডিসপ্লে। ডিভাইসে এস পেন২ সংযুক্ত করা হয়েছে। মাল্টিটাস্কের জন্য রয়েছে ফ্লেক্স মোড ফিচার, উন্নত ক্যামেরা ফিচার এবং কভার স্ক্রিন৩। ফ্যান্টম ব্ল্যাক, ফ্যান্টম গ্রিন ও ফ্যান্টম সিলভার এ তিনটি রঙে ফোনটি পাওয়া যাবে।

জেড ফ্লিপ৩ স্মার্টফোনটি ক্রিম, সবুজ, ল্যাভেন্ডার ও ফ্যান্টম ব্ল্যাক এ চারটি রঙে পাওয়া যাবে। এতে নতুনভাবে ডিজাইন করা কভার স্ক্রিন ব্যবহার করা হয়েছে, যেনো ফোনটি না খুলেই নোটিফিকেশন ও মেসেজ দেখা যায়। অত্যাধুনিক ক্যামেরার ফিচার সমৃদ্ধ এ ফোনে ব্যবহারকারীরা আরও চমতকার সেলফি তুলতে পারবেন। ১২০ হাটর্জের রিফ্রেশ রেটের ফলে ব্যবহারকারীরা অনেক স্মুথভাবে ফোন স্ক্রল ও শেয়ারিং করতে পারবেন।

ফোল্ডেবল স্মার্টফোনের ইতিহাসে প্রথমবারের মতো ফোল্ড৩ ও জেড ফ্লিপ৩ তে আইপিx৮৪ পানি প্রতিরোধী ব্যবহার করা হয়েছে; ফলে এখন আর বৃষ্টিতে ভিজে গেলে দুশ্চিন্তা করতে হবে না। স্ক্র্যাচ ও দুর্ঘটনাজনিত ড্রপ থেকে সুরক্ষার জন্য উভয় ডিভাইসই নতুন আর্মার অ্যালুমিনিয়াম দিয়ে তৈরি করা হয়েছে। হাইডওয়ে হিঞ্জ ফ্লেক্স মোড৭ যেকোনো অ্যাঙ্গেলেই ডিভাইস দুটি স্বাচ্ছন্দ্যে ব্যবহারের উপযোগী করে তুলেছে। উন্নত সুইপার প্রযুক্তি ধুলাবালি ও অন্যান্য কণাকে প্রতিহত করতে এবং ডিভাইসের স্থায়িত্ব বজায় রাখতে সহায়তা করে।

এ ছাড়াও, ব্যবহারকারীদের অসাধারণ অডিও অভিজ্ঞতা দিতে প্রিমিয়াম কোয়ালিটির সাউড প্রদানের জন্য স্যামসাং নিয়ে এসেছে গ্যালাক্সি বাডস ২। এটি হতে পারে ব্যবহারকারীদের গ্যালাক্সি স্মার্টফোন, ট্যাবলেট বা স্মার্টওয়াচের উপযুক্ত সঙ্গী। গ্যালাক্সি জেড ফোল্ড৩ বিশ্বব্যাপী এর মূল্য ১৭৯৯.৯৯ মার্কিন ডলার। গ্যালাক্সি জেড ফ্লিপ৩ এর মূল্য ৯৯৯.৯৯ মার্কিন ডলার। গ্যালাক্সি বাডস২ নির্দিষ্ট কিছু বাজারে পাওয়া যাচ্ছে ১৪৯.৯৯ মার্কিন ডলারে। গ্যালাক্সি জেড ফোল্ড৩ ও গ্যালাক্সি জেড ফ্লিপ৩ এর থম ব্রাউন সংস্করণটি আজ (১১ আগস্ট) থেকে নির্দিষ্ট কিছু বাজারে প্রি-অর্ডারের জন্য পাওয়া যাচ্ছে।  

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *