আনুষাঙ্গিক প্রযুক্রির পণ্য সাম্প্রতিক সংবাদ

গেমার ও কনটেন্ট ক্রিয়েটরদের জন্য ‘‘গিগাবাইট কেভিএম মনিটর’’

ক.বি.ডেস্ক: প্রফেশনাল গেমার এবং কনটেন্ট ক্রিয়েটররা সব সময়ই আপডেটেড টেকনোলজি ব্যবহার করে নিজেদের কাজকে অন্য লেভেলে নিয়ে যেতে চান। সেটা হোক তাদের কমপিউটারকে আপগ্রেড করে কিংবা হোক নতুন কোন ডিসপ্লে ব্যবহারের মাধ্যমে। তাদের জন্যই স্মার্ট টেকনোলজিস বাংলাদেশের বাজারে নিয়ে এসেছে গিগাবাইটের সর্বপ্রথম ৩২ইঞ্চি স্ক্রিনের এম৩২কিউ মডেলের কেভিএম গেমিং মনিটর।

গিগাবাইট কেভিএম গেমিং মনিটর: ৩২ইঞ্চি স্ক্রিনের এম৩২কিউ মডেলের এই মনিটরটি আপনাকে দিবে ফুল এইচডি থেকে দ্বিগুণ মানের সুন্দর পিকচার কোয়ালিটি। সেই সঙ্গে এটিতে গেম, সিনেমা এবং কন্টেন্ট দেখতে বেশ চমতকার লাগবে। মনিটরটিতে ৯৪% ডিসিআই-পি ৩ প্রযুক্তি ব্যবহার করা হয়েছে যাতে ভিউয়ার পাবে ট্রু কালার। এটির রেস্পন্স টাইম ১ মিলি সেকেন্ড। এতে আইপিএস প্যানেল ব্যবহার করা হয়েছে যেটির সারফেস নন গ্লেয়ার টাইপের। রেজ্যুলেশন ২৫৬০x১৪৪০ এবং মনিটরের সর্বোচ্চ উজ্জলতা ৩৫০ সিডি/এম২। এতে ১৪৪ হাটর্জ পর্যন্ত রিফ্রেশ রেট কাজ করে।

গেমারের ভিজ্যুয়াল স্পষ্টতাকে বাড়িয়ে তুলতে এতে ফিচার হিসেবে বিল্ট ইন এইম স্ট্যাবিলাইজার ব্যবহার করা হয়েছে। গেমিং মনিটরের স্ট্যান্ডটির রয়েছে বিভিন্ন অ্যাঙ্গেলে অ্যাডজাস্টমেন্টের সুবিধা যেমন- উচ্চতা ১৩০ মিমি, টিল্ট ২০ ডিগ্রী এবং সুইভেল ৩০ ডিগ্রী। রয়েছে একটি এক্সক্লুসিভ ড্যাশবোর্ড যা আপনাকে দিবে রিয়েল-টাইম হার্ডওয়্যার সম্পর্কিত সকল তথ্য যেমন-সিপিইউ ভোল্টেজ, ক্লক স্পিড, টেম্পারেচারসহ বিভিন্ন প্রয়োজনীয় তথ্য। এমনকি আপনি নিজেই ড্যাশবোর্ডটিকে কাস্টমাইজ করে নিতে পারবেন খুব সহজেই।

গেমাররা প্রতিনিয়ত যাতে নতুন ফিচারগুলো উপভোগ করতে পারেন, সেজন্য মনিটরটিতে থাকছে অটো আপডেটের সুবিধা। মনিটরের অন্যতম বৈশিষ্ট্য হল পিকচার-ইন- পিকচার (পিআইপি), পিকচার-বাই-পিকচার (পিবিপি), ওএসডি সাইড কিক এবং অ্যালাইনমেন্ট ফাংশন। এই গেমিং মনিটরের ইনপুট পোর্ট হিসেবে থাকছে ২টি এইচডিএমআই ২.০, ১টি এয়ার ফোন জ্যাক, ১টি ডিসপ্লে পোর্ট, ইউএসবি ৩.০ পোর্ট এবং ইউএসবি সি পোর্ট। রয়েছে ৬ ওয়াটের স্পিকার যাতে পাবেন নিখুঁত এবং ক্লিয়ার সাউন্ড। এতে ভেসা মাউন্টিং করতে পারবেন ১০০ মিমি পর্যন্ত। কেনসিনংটন লকের সঙ্গে ওয়াল মাউন্ট করার সুবিধা রয়েছে।

গিগাবাইটের ৩২ইঞ্চি স্ক্রিনের এম৩২কিউ মডেলের কেভিএম গেমিং মনিটরের সঙ্গে পাচ্ছেন ১টি পাওয়ার ক্যাবল, ১টি এইচডিএমআই ক্যাবল, ডিপি ক্যাবল, সিডি এবং কুইক স্টার্ট গাইড। বিক্রয় পরবর্তি সেবা পাবেন এক বছর।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *