পণ্য সম্পর্কে সাম্প্রতিক সংবাদ

শাওমি রেডমি নোট ৮ (২০২১)

ক.বি,ডেস্ক: শাওমি বাংলাদেশের বাজারে রেডমি সিরিজটির সর্বাধিক বিক্রিত ডিভাইস রেডমি নোট ৮ (২০২১) সংস্করণটি ফিরিয়ে এনেছে। এর পারফরম্যান্স আরও উন্নত করে শাওমি ডিভাইসটি আবারও বাংলাদেশের বাজারে উন্মোচন করেছে। কিলার সব ফিচার ও উন্নত ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা নিয়ে এলো রেডমি নোট ৮ (২০২১) সংস্করণটি, যাতে আরও রয়েছে অসাধারণ অলরাউন্ড পারফরম্যান্স দিতে হেলিও জি৮৫ চিপসেট এবং মালি-জি৫২ জিপিউ।

রেডমি নোট ৮ (২০২১)

ফোনটিতে দেয়া হয়েছে মিডিয়াটেক হেলিও জি৮৫ প্রসেসর, সঙ্গে মালি-জি৫২ এমপি২ জিপিইউ এবং অক্টা-কোর প্রসেসরের সিপিইউ যার গতি ২ গিগাহাটর্জ পর্যন্ত যেতে পারে এবং প্রতিদিনের ব্যবহারের জন্য এটি অসাধারণ অলরাউন্ড পারফরম্যান্স নিশ্চিত করে। এ ছাড়াও রয়েছে আগের সব অসাধারণ ফিচার যা এর পূর্বসূরীকে সবচেয়ে বেশি জনপ্রিয় করে তোলে, যেমন উন্নতর ৪৮ মেগাপিক্সেলের কোয়াড ক্যামেরা; ৬.৩ ইঞ্চি এফএইচডি+ ডট ড্রপ ডিসপ্লে এবং উচ্চ-ক্ষমতাসম্পন্ন ৪,০০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি।

গতিশীল ও হালকা মিইউআই ১২.৫ আউট অফ বক্সে

রেডমি নোট ৮ (২০২১) বাংলাদেশের বাজারে আসা প্রথম অল্প কিছু ডিভাইসের মধ্যে অন্যতম যাতে অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক মিইউআই ১২.৫ সর্বশেষ সংস্করণ রয়েছে। বিশ্বের লাখ লাখ ব্যবহারকারীর ফিডব্যাকের পর মিইউআই ১২.৫ সংস্করণটি ছাড়া হয়েছে এবং এটি ব্যবহারকারীদের সার্বিক অভিজ্ঞতা উন্নয়নে বিশেষ ভূমিকা রাখবে। ব্যবহারের ক্ষেত্রে এটি আরও দ্রুত, সহজ ও দক্ষতার পরিচয় দেয়। ব্যবহারকারীদের অপ্টিমাইজড সিস্টেমের অভিজ্ঞতা দেওয়ার জন্য শাওমি সিস্টেম ইউআইকে আরও সহজ করে তুলেছে, এর ফলে মেমোরির ব্যবহার ২০ শতাংশ কমেছে এবং ব্যাটারি লাইফ ১৫ শতাংশ বেড়েছে, যা ব্যাটারির মেয়াদকে করে দীর্ঘ। গ্রাহকেরা এখন আরও স্বাচ্ছন্দ্যের জন্য তাদের স্মার্টফোনে প্রি-ইনস্টল করা অ্যাপ আনইনস্টল বা রিমুভ করতে পারবেন।

অসাধারণ গেমিং অভিজ্ঞতা

ফোনটিতে রয়েছে মিডিয়াটেক হেলিও জি৮৫ চিপসেট, যেটি চূড়ান্ত গেমিং অভিজ্ঞতা দিতে ডিজাইন করা হয়েছে। এতে থাকা সিপিইউ ব্যবহারকারীকে শক্তিশালী পারফরম্যান্স ও স্মুথ ফ্রেমরেটে গেম খেলার অভিজ্ঞতা দিবে। ৪ জিবি র‍্যাম সমন্বিত হ্যান্ডসেটটি মাল্টিটাস্কিংয়ের উপযোগী এবং এটি সামগ্রিকভাবে ফোনটির স্মুথ পারফরম্যান্স নিশ্চিত করে। এর কোয়াড ক্যামেরা আরও ভালো ছবির প্রক্রিয়াকরণ নিশ্চিত করে। 

কবে পাওয়া যাবে ও দাম

রেডমি নোট ৮ (২০২১) স্মার্টফোনটি দেশের বাজারে মুনলাইট হোয়াইট, নেপচুন ব্লু ও স্পেস ব্ল্যাক রঙে পাওয়া যাবে। ২৯ জুন থেকে দেশের অথরাইজড মি স্টোর, পার্টনার স্টোর ও রিটেইল চ্যানেলে পাওয়া যাবে রেডমি নোট ৮ (২০২১) ডিভাইসটি। ফোনটির ৪+৬৪ জিবি ভ্যারিয়েন্টের মূল্য ১৭,৯৯৯ টাকা।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *