উদ্যোগ সফটওয়্যার সাম্প্রতিক সংবাদ

‘এসএপি ইমার্জিং পার্টনার অ্যাওয়ার্ড’ জিতেছে ইজেনারেশন

ক.বি.ডেস্ক: প্রথমবারের মতো বাংলাদেশের কোনো কোম্পানি হিসেবে বিশ্বের শীর্ষস্থানীয় এন্টারপ্রাইজ সফটওয়্যার প্রতিষ্ঠান এসএপি (SAP) থেকে স্বীকৃতি পেয়েছে ইজেনারেশন। গত বৃহস্পতিবার (২২ এপ্রিল) অনলাইনে অনুষ্ঠিত ‘এসএপি পার্টনার সাকসেস সামিট ২০২১’ এ ‘‘ইমার্জিং পার্টনার অব বাংলাদেশ’’ পুরস্কারটি জিতেছে প্রতিষ্ঠানটি। এই অ্যাওয়ার্ডের জন্য বাংলাদেশ থেকে ইজেনারেশন, পিডব্লিউসি, এইটেক এবং ওমেগা চূড়ান্ত পর্বে মনোনীত হয়।

উচ্চ প্রযুক্তি জ্ঞানসম্পন্ন স্থানীয় জনবল তৈরি, কর্মসংস্থান সৃষ্টি, স্থানীয় প্রতিষ্ঠানের পরিচালনা ও কর্মদক্ষতা নিশ্চিতকরণ, সচেতনতা তৈরি এবং বিশ্বব্যাপী মহামারি চলাকালীন সময়েও স্থানীয় ব্যবসায় প্রতিষ্ঠানকে বিশ্বমানের প্রযুক্তি প্রয়োগে সহযোগিতার মাধ্যমে বাংলাদেশের ডিজিটাল রূপান্তর ইকোসিস্টেমে বিশেষ ভূমিকা রাখার স্বীকৃতিস্বরূপ ইজেনারেশনকে এই পুরস্কার প্রদান করা হয়েছে।

এসএপির পরিচালক দীপক শ্রীবাস্তব বলেন, তথ্যপ্রযুক্তি খাতের ক্রমবর্ধমান উন্নয়নের ফলে বাংলাদেশ এসএপি সলিউশনের কেন্দ্রস্থল হিসেবে প্রতিষ্ঠিত হওয়ার সুযোগ রয়েছে। আর এই অগ্রযাত্রায় নেতৃত্ব দিচ্ছে ইজেনারেশন। স্থানীয় সিস্টেম ইন্টিগ্রেটর হিসেবে ইজেনারেশন এসএপির মতো জটিল এন্টারপ্রাইজ সলিউশন প্রয়োগে প্রয়োজনীয় জনবল ও সক্ষমতা তৈরি করতে যথেষ্ঠ প্রমাণ দেখিয়েছে। বাংলাদেশের শিল্পখাত দ্রুতই প্রযুক্তিতে গ্রহণ করছে।

ইজেনারেশনের অপারেশন্স অ্যান্ড সেলস বিভাগের পরিচালক এমরান আবদুল্লাহ বলেন, চলমান মহামারির সময়ে সামগ্রিক ডিজিটাল রূপান্তর এবং উতপাদন বৃদ্ধি, খরচ হ্রাস এবং প্রক্রিয়া সহজীকরণে দেশের অনেক প্রতিষ্ঠানকে সহায়তা করেছে ইজেনারেশন ও এসএপি। এখন এসএপির সঙ্গে আমরা যৌথভাবে বাংলাদেশকে এসএপি রিসোর্সের আন্তর্জাতিক কেন্দ্রস্থল হিসেবে প্রতিষ্ঠিত করা এবং ইজেনারেশনকে আন্তর্জাতিক এসএপি অংশীদার হিসেবে রূপান্তরে কাজ করবো।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *