মোবাইল সাম্প্রতিক সংবাদ স্মার্টফোন

জেইস’র লেন্সসহ ‘ভিভো এক্স৬০ প্রো’

ক.বি.ডেস্ক: জেইস’র সাত-সাতটি দূর্দান্ত লেন্সের সমন্বয়ে দেশের বাজারে ‘ভিভো এক্স৬০প্রো’ আনতে যাচ্ছে বহুজাতিক স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান ভিভো। বেশ অনেক বছর আগে জেইসের মাত্র একটি লেন্স নিয়ে বাজারে স্মার্টফোন এনেছিলো অন্য একটি স্মার্টফোন প্রতিষ্ঠান। তার বহু বছর পর এবার ভিভো আনছে সাতটি লেন্সের সমন্বয়ে ভিভো এক্স৬০প্রো। নতুন এই ক্যামেরা প্রযুক্তির কারণে ইতিমধ্যেই পার্শবর্তী দেশ ভারত ও পাকিতে বেশ সাড়া ফেলেছে স্মার্টফোনটি। বিশেষ করে, স্বাধীন চলচ্চিত্র নির্মাতা ও ফটোগ্রাফাররা লুফে নিচ্ছে ভিভো এক্স৬০প্রো।

ক্যামেরা লেন্স ও মোবাইল ইমেজিংয়ের জন্য বিশ্বের প্রায় সব পেশাদার ও অপেশাদার ফটোগ্রাফারদের কাছে অন্যতম আকর্ষণের নাম জেইস। জার্মানির এই প্রতিষ্ঠানটির ইতিহাস ১৭৫ বছরেরও বেশি। জেইসের তৈরি লেন্স দিয়েই ধারণ করা হয় আন্তর্জাতিক মানের নানা চলচ্চিত্রের অসাধারণ সব দৃশ্য। এর মধ্যে রয়েছে লাইফ অব পাই, টাইটানিকের মতো সিনেমাও। তবে মোবাইলে জেইসের লেন্সের ব্যবহার হয়েছে খুবই কম।

ভিভো’র ব্যবস্থাপনা পরিচালক ডিউক বলেন, আমরা আমাদের ভিভো এক্স৬০প্রো স্মার্টফোনটি বাংলাদেশে আনতে যাচ্ছি। এতে জেইসের লেন্স যুক্ত করা হয়েছে। চলচ্চিত্রকার ও পেশাদার ফটোগ্রাফারদের কাছে জেইসের লেন্স অত্যন্ত সুপরিচিত। আমরা মনে করি, মোবাইলে এসব অত্যাধুনিক প্রযুক্তির লেন্সের সমন্বয়, ইন্ডিপেন্ডেন্ট চলচ্চিত্র নির্মাতা ও ফটোগ্রাফারদের সহায়তা করবে। একই সঙ্গে একটি ডিভাইসে বেশ কয়েকটি লেন্স থাকায়, ক্যামেরার ব্যবহার পদ্ধতিও আরও সহজ হয়ে উঠবে বলে আমাদের বিশ্বাস। ক্যামেরা প্রযুক্তিতে আমরা সব সময়ই নতুন নতুন উদ্ভাবন নিয়ে আসতে চেয়েছি। ভিভো এক্স৬০প্রো এই প্রচেষ্টারই আরও একটি নতুন অধ্যায়। 

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *