উদ্যোগ সাম্প্রতিক সংবাদ

ফিনটেক পণ্য তৈরির লক্ষ্যে ওপেনআর্কের সঙ্গে সিভিসি ফাইন্যান্সের চুক্তি

ক.বি.ডেস্ক: ডিজিটাল রূপান্তরের অংশ হিসেবে ফিনটেক পণ্য তৈরির জন্য ওপেনআর্ক সিস্টেমস ম্যানেজমেন্ট লিমিটেডের সঙ্গে সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে সিভিসি ফাইন্যান্স লিমিটেড। আজ প্রতিষ্ঠান দুটির মধ্যে এই চুক্তি স্বাক্ষর হয়। এই প্রাযুক্তি নির্ভর অংশীদারিত্ব আর্থিক খাতে প্রবৃদ্ধি অর্জনে উভয় প্রতিষ্ঠানকে সহায়তা করবে। ওপেনআর্ক সিস্টেমস ম্যানেজমেন্টের অংশ হিসেবে সিভিসি ফাইন্যান্সের জন্য এমন ফিনটেক পণ্য তৈরি করবে, যা প্রতিষ্ঠানটির প্রতিযোগিতা সক্ষমতার উন্নয়ন ঘটাবে।

সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন সিভিসি ফাইন্যান্সের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ মিনহাজ আহমেদ এবং ওপেনআর্কের জিয়াউল ইসলাম।এ সময় অনলাইনে যুক্ত ছিলেন ওপেনআর্কের চেয়ারম্যান দয়া হেইত্তিয়ারাচ্চি। অনুষ্ঠানের উপস্থিত ছিলেন সিভিসি ফাইন্যান্সের উপ-ব্যবস্থাপনা পরিচালক শাহ ওয়ারেফ হোসাইন, হেড অব আইটি আনোয়ার হোসাইন চৌধুরী, হেড অব অপারেশনস ফয়সাল আমিনসহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

সিভিসি ফাইন্যান্স বাংলাদেশ ব্যাংকের লাইসেন্সপ্রাপ্ত আর্থিক প্রতিষ্ঠান। এটি প্রথাগত ঋণ ও সঞ্চয় সুবিধাসহ বিভিন্ন ধরনের আর্থিক সেবা দিয়ে থাকে। চলমান কোভিড-১৯ মহামারীতেও প্রতিষ্ঠানটি গ্রাহকদের নিরিবচ্ছিন্ন সেবা দিয়ে আসছে। প্রযুক্তির সর্বোত্তম ব্যবহার নিশ্চিতের মাধ্যমে প্রতিষ্ঠানটি প্রথাগত পণ্যের পাশাপাশি বিকল্প ডেলিভারি চ্যানেল তৈরির জন্য কাজ করছে।

শ্রীলঙ্কার কলম্বোভিত্তিক ওপেনআর্ক সিস্টেমস ম্যানেজমেন্ট ৩০ বছর ধরে ব্যাংক, লিজিং এবং ফাইন্যান্সিং কোম্পানির জন্য সফটওয়্যার তৈরির কাজ করে আসছে। প্রতিষ্ঠানটি মূলত ডিজিটাল ফাইন্যান্সিয়াল পণ্য ও সেবা দিয়ে থাকে। প্রতিষ্ঠানটি বিশ্বব্যাপী এসব সেবা ছড়িয়ে দেয়ার জন্য কাজ করছে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *