আনুষাঙ্গিক প্রযুক্রির পণ্য সাম্প্রতিক সংবাদ

‘আরঅ্যান্ডএম’ এর নেটওয়ার্কিং পণ্যের পরিবেশক স্টারটেক অ্যান্ড ইঞ্জিনিয়ারিং

বিশ্বখ্যাত সুইজারল্যান্ডভিত্তিক প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান ‘আরঅ্যান্ডএম’ এর সকল ধরনের পণ্য এখন পাওয়া যাবে দেশের স্বনামধ্যন্য প্রযুক্তি পণ্য আমদানিকারক, পরিবেশক ও সেবাদানকারি প্রতিষ্ঠান স্টারটেক অ্যান্ড ইঞ্জিনিয়ারিং লিমিটেডে। গতকাল বুধবার (২৪ ফেব্রুয়ারি) ঢাকার একটি হোটেলে স্টারটেক অ্যান্ড ইঞ্জিনিয়ারিং লিমিটেডকে বাংলাদেশের একমাত্র পরিবেশক ঘোষণা করেছে প্রযুক্তি ব্র্যান্ড আরঅ্যান্ডএম।

আরঅ্যান্ডএম মূলত সুইজারল্যান্ডভিত্তিক নেটওয়ার্কিং ও সলিউশন প্রদানকারি ব্র্যান্ড। বিশ্বের বেশ কয়েকটি দেশে প্রতিষ্ঠানটির নেটওয়ার্কিং ও ডেটাসেন্টার কেন্দ্রীক পণ্য বিপণন করে থাকে। আরঅ্যান্ডএম নেটওয়ার্কিং ও ডেটাসেন্টারের সঙ্গে এন্ড টু এন্ড প্যাসিভ সলিউশন প্রদান করে থাকে।

রি-লঞ্চিং অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্টারটেক অ্যান্ড ইঞ্জিনিয়ারিং লিমিটেডের চেয়ারম্যান মো. রাশেদ আলী ভূঁইয়া, পরিচালক মাহবুব আলম রাকিব, মো. জাহিদ আলী ভূইয়া, আরঅ্যান্ডএম-এর বাংলাদেশের প্রিন্সিপাল কনসালটেন্ট বিশ্বজিত সাহা রুদ্র, আরঅ্যান্ডএম ইন্ডিয়া প্রাইভেট লিমিটেডের রিজিওনাল ম্যানেজার (ইস্ট ইন্ডিয়া-নেপাল, ভুটান ও বাংলাদেশ) অরিন্দম রায়, হেড অব সেলস (নর্থ-ইস্ট ইন্ডিয়া) ভরদ্বাজ পঙ্কজ, সলিউশন আর্কিটেক্ট (নর্থ-ইস্ট ইন্ডিয়া) আমানদ্বীপ সিং। অনুষ্ঠানে জানানো হয়, স্টারটেক অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের মাধ্যমে দেশে আরঅ্যান্ডএম তাদের নেটওয়াকিং পণ্য বিপণন করবে। সেই সঙ্গে দেশের গ্রাহকদের চাহিদা অনুযায়ী ভবিষ্যতে নিজেদের পণ্যের উন্নয়ন করবে।

অনুষ্ঠানে মাহবুব আলম রাকিব বলেন, দেশে স্টারটেক অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের যাত্রা ২০০৭ সালে। রিটেইল ও ডিসট্রিবিউশন দিয়ে যাত্রা করে আমরা আজ এতোদূর এসেছি। এই পর্যায়ে এসে আমরা সুইস ব্র্যান্ড আরঅ্যান্ডএমের সঙ্গে যুক্ত হলাম। এর মাধ্যমে আমরা দেশে বিটুবি তো বটেই সঙ্গে একেবারে গ্রাহকপর্যায়ে সকল ধরনের নেটওয়ার্কিং পণ্য পৌঁছে দিতে পারবো।

বিশ্বজিত সাহা রুদ্র বলেন, আমরা এটা নিশ্চয়তা দিতে চাই, আরঅ্যান্ডএম পুরোপুরিই ইউরোপীয় ব্র্যান্ড। তাই এটি ব্যবসাকে আরও সিকিউর করতে কাজ করবে।

অরিন্দম রায় বলেন, বাংলাদেশে আমাদের ব্যবসা শুরু বেশ কয়েক বছর আগে। তখন থেকে আমরা শুধু বিটুবি ব্যবসা করে আসছি। তবে বাংলাদেশে এখন সবক্ষেত্রে নেটওয়ার্কিং পণ্যের চাহিদা বেড়ে যাওয়ায় প্রান্তিক গ্রাহক পর্যায়েও আরঅ্যান্ডএম-এর পণ্য পৌঁছে দিতেই স্টারটেকের সঙ্গে নতুন করে পথচলা শুরু হলো।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *