উদ্যোগ সাম্প্রতিক সংবাদ

আইএসপিএবি’র ১৭তম বার্ষিক সাধারণ সভা

ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে সারা দেশে ইন্টারনেট সেবা  ছড়িয়ে দেয়ার লক্ষে ইন্টারনেট সার্ভিস প্রোভাইডারস এসোসিয়েশন অব বাংলাদেশের (আইএসপিএবি) ১৭ তম বার্ষিক সাধারণ সভা গতকাল বৃহস্পতিবার (০৪ ফেব্রুয়ারি) ঢাকার একটি স্থানীয় হোটেলে অনুষ্ঠিত হয়েছে।

বার্ষিক সাধারণ সভায় ২০১৯ সালের বার্ষিক কার্যক্রম ও আর্থিক বিবরণী পেশ করার পাশাপাশি আগামী বছরের জন্য কর্মপরিকল্পনা গ্রহণ করা হয়। আইএসপিএবির সভাপতি মো. আমিনুল হাকিমের সভাপতিত্বে সভায় কার্যনির্বাহী কমিটির সহসভাপতি আহম্মদ জুনায়েদ, সেক্রেটারী জেনারেল মো. ইমদাদুল হক, সহ সেক্রেটারী জেনারেল মঈন উদ্দিন আহমেদ, সহ সেক্রেটারী জেনারেল-২ মো. আসাদুজ্জামান সুজন, কোষাধ্যক্ষ সারোয়ার আলম সিকদার, পরিচালক মো. কামাল হোসেন, পরিচালক মো. আনোয়ারুল আজিম, পরিচালক মো. নাজমুল করিম ভূইয়া, পরিচালক নাছির উদ্দিন, পরিচালক রাইসুল ইসলাম তুহিনসহ আইএসপিএবির সাধারণ ও সহযোগী সদস্যরা উপস্থিত ছিলেন।

বার্ষিক সাধারণ সভার কার্যবিবরণী সভায় উপস্থাপন করেন আইএসপিএবির সভাপতি মো. আমিনুল হাকিম। সেক্রেটারী জেনারেল মো. ইমদাদুল হক ২০১৯ সালের কর্মকান্ডের বিবরণী এবং কোষাধ্যক্ষ মো. সারোয়ার আলম সিকদার ২০১৯ সালের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পেশ করেন। সভায় ২০১৯ সালের কার্যক্রম, নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন এবং আগামী বছরের জন্য এসোসিয়েশনের বাজেট অনুমোদিত হয়।

মো. ইমদাদুল হক বলেন, করোনাকালীন সময়ে দেশের একমাত্র চালিকাশক্তি ছিল আইএপিএবির সদস্য কোম্পানীগুলো। ইন্টারনেট সেবা এখন মানুষের মৌলিক অধিকার, সফ্টওয়ার ও হার্ডওয়ার শিল্পের বিকাশের মূলে রয়েছে ইন্টারনেট সেবা, বর্তমান প্রেক্ষাপটে মরণব্যাধি করোনা ভাইরাস কোভিড-১৯ সংক্রমনে আজ পৃথিবী, দেশ ও জাতির মহামারীর ক্রান্তিকালে দেশের অর্থনীতি সচল রাখতে ইন্টারনেট সেবা এক অনন্য ভূমিকা পালন করছে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *