উদ্যোগ সাম্প্রতিক সংবাদ

২৭ ডিসেম্বর ইসিএসের ‘ইসি’ নির্বাচন

আগামী ২৭ ডিসেম্বর এলিফ্যান্ট রোড কমপিউটার ব্যবসায়ী কল্যাণ সমিতির (ইসিএস) ‘‘২০২১-২০২২ মেয়াদকালের ১১ সদস্যের কার্যনির্বাহী পরিষদের ( ইসি) নির্বাচন’’ অনুষ্ঠিত হবে। ইসিএসের ইসি নির্বাচনে নির্বাচন বোর্ডের চেয়ারম্যান হলেন কমপিউটার সোর্স মেশিন্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আছাব উল্লাহ্ খান জুয়েল এবং নির্বাচন বোর্ডের সদস্যদ্বয় হলেন এমএইচ নেটকমের স্বত্বাধিকারী মোহাম্মদ জাহিদুল হোসেন (আবিদ) ও সাইবার রিলেশনের স্বত্বাধিকারী সাজেদুল হক শাহিন।

ইসিএসের ২০২১-২০২২ মেয়াদকালের ইসি নির্বাচনে নির্বাচনী তফসিল অনুয়ায়ি চুড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হয়েছে। এবারের নির্বাচনে মোট ভোটার হলেন ৪৯২ জন্য সদস্য। ইসিএস সদস্যরা ২৭ ডিসেম্বর অনুষ্টিতব্য ইসি নির্বাচনে ১১ সদস্যের নুতন কমিটি ব্যালটের মাধ্যমে ভোট দিয়ে বেছে নিবেন। ২৭ ডিসেম্বর  রবিবার সকাল ১০ টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহন চলবে

নির্বাচনী তফসিল অনুয়ায়ি নির্বাচনে অংশগ্রহনের জন্য মনোনয়নপত্র সংগ্রহ ২৮ নভেম্বর শনিবার। মনোনয়নপত্র জমাদানের শেষ সময় ৩ ডিসেম্বর বৃহস্পতিবার দুপুর ২.৩০ মিনিট। মনোয়নপত্র বাছাই ৩ ডিসেম্বর বৃহস্পতিবার। বৈধ মনোনয়নপত্র জমাদানকারিদের তালিকা প্রকাশ ৩ ডিসেম্বর বৃহস্পতিবার। মনোনয়নপত্র বাতিলের কোনো অভিযোগ থাকলে তা জমাদানের শেষ সময় ৬ ডিসেম্বর রবিবার বেলা ৩টা। মনোনয়নপত্র বাতিলের কোনো অভিযোগ থাকলে তার শুনানী ও নিস্পত্তি ৭ ডিসেম্বর সোমবার।

ছবি বা থেকে: ইসিএস এর ২০২১-২০২২ মেয়াদকালের ইসি নির্বাচনে নির্বাচন বোর্ডের চেয়ারম্যান আছাব উল্লাহ্ খান জুয়েল, নির্বাচন বোর্ডের সদস্যদ্বয় মোহাম্মদ জাহিদুল হোসেন (আবিদ) ও সাজেদুল হক শাহিন

বৈধ প্রার্থীদের তালিকা প্রকাশ ৯ ডিসেম্বর বুধবার। প্রার্থীতা প্রত্যাহারের শেষ সময় ১৩ ডিসেম্বর রবিবার বেলা ২.৩০ মিনিট। চুড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ ১৩ ডিসেম্বর রবিবার। প্রার্থী পরিচিতি সভা ১৯ ডিসেম্বর শনিবার। ভোট প্রদান ২৭ ডিসেম্বর  রবিবার সকাল ১০ টা থেকে বিকাল ৪টা। ভোট গননা ২৭ ডিসেম্বর। নির্বচানের প্রাথমিক ফলাফল ঘোষনা ২৭ ডিসেম্বর। নির্বাচনের ফলাফল নিয়ে কোনো অভিযোগ থাকলে তা দাখিলের শেষ সময় ২৮ ডিসেম্বর সোমবার বেলা ২টা। নির্বাচনের ফলাফল নিয়ে কোনো অভিযোগ থাকলে তার শুনানী ও নিস্পত্তি ২৮ ডিসেম্বর সেমাবার। নির্বাচনের চুড়ান্ত ফলাফল ঘোষনা ২৮ ডিসেম্বর সোমবার।

উল্লেখ্য, করোনাকালীন সময়ের জন্য ডাক যোগে সকল সদস্যদের কাছে যথাসময়ে পত্র প্রেরণ করা সম্ভব হয়নি বলে দু:খ প্রকাশ করেছেন নির্বাচন বোর্ড। নির্বাচন সংক্রান্ত যাবতীয় তথ্য ইসিএসের সকল সদস্যদের ইমেইলে প্রেরণ করা হয়েছে বলে জানানো হয়। বিশেষ প্রয়োজনে Ecs Infobd ফেসবুক আইডি থেকে বিস্তারিত জানার জন্য বিশেষভাবে অনুরোধ করেছেন নির্বাচন বোর্ড। সরাসরি ইসিএস কার্যালয়ে এসে বা ফোন (০১৬৮১৯০২০৬৮) করেও জানা যাবে।

 

 

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *