সাম্প্রতিক সংবাদ

ফেসবুকের বাংলাদেশ এজেন্ট ৯১ লাখ টাকা ভ্যাট পরিশোধ করেছে

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকের বাংলাদেশ এজেন্ট এইচটিটিপুল ৯১ লাখ টাকা ভ্যাট পরিশোধ করেছে। এইচটিটিপুল গত আগস্ট মাসে ৬ কোটি ২৩ লাখ টাকার বিজ্ঞাপন বিক্রি করেছে গত স্থানীয় বিভিন্ন প্রতিষ্ঠানের কাছে এর বিপরীতে তারা এ ভ্যাট সংগ্রহ করে।

ফেসবুক গত ২২ জুন বাংলাদেশের জন্য অনুমোদিত সেলস পার্টনার হিসেবে এইচটিটিপুলকে নিযুক্ত করে। প্রতিষ্ঠানটির মূল দায়িত্ব স্থানীয় ব্যবসায়িক প্রতিষ্ঠান ও এজেন্সিগুলোকে সহায়তা করা। পাশাপাশি এইচটিটিপুলের মাধ্যমে বিজ্ঞাপনের জন্য ফেসবুককে বাংলাদেশী মুদ্রা (টাকা) অর্থ পরিশোধও করা যায়।

ফেসবুকের এজেন্ট আয় বিবরণী (রিটার্ন) জমা দেয়ার শেষ সময় ছিল চলতি মাসের ১৫ তারিখ। তবে এইচটিটিপুল আগস্ট মাসের এ ভ্যাট তারা আগেই পরিশোধ করে। এইচটিটিপুলের ব্যবস্থাপনা পরিচালক আলজোসা জেংকো ৯১ লাখ ৩৯ হাজার টাকার ভ্যাট পরিশোধের চালানসহ আগস্ট মাসের ভ্যাট রিটার্ন দাখিল করেন।

উল্লেখ্য, সরকারের ভ্যাট গোয়েন্দা বিভাগ দেশের ফেসবুকের এজেন্ট এইচটিটিপুলের বিরুদ্ধে ভ্যাট আইনে মামলা করেছিল যথাসময়ে ভ্যাট পরিশোধ না করায় এবং অস্তিত্বহীন হওয়ায় এরপর এইচটিটিপুল ৭৭ লাখ ৬২ হাজার বকেয়া ভ্যাট ও ১ লাখ ৫৫ হাজার টাকা ব্যক্তিগত জরিমানা জমা দেয়। 

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *