মোবাইল স্মার্টফোন

ট্রিপল ক্যামেরার ‘প্রিমো জিএইচ টেনআই’

ক.বি.ডেস্ক: সাশ্রয়ী মূল্যের ট্রিপল ক্যামেরার ‘‘প্রিমো জিএইচ টেনআই’’ স্মার্টফোন বাজারে নিয়ে এলো ওয়ালটন। এই ফোনটিকে বলা হচ্ছে ‘দ্যা ইন্টেলিজেন্ট সুপারহিরো’। নজরকাড়া ডিজাইনের ফোনটিতে বড় পর্দার এইচডি প্লাস ডিসপ্লে, ট্রিপল রিয়ার ক্যামেরা, শক্তিশালী র্যাম-রম ও ব্যাটারি, আপডেটেড ১২ ন্যানোমিটার প্রসেসরসহ আকর্ষণীয় সব ফিচার রয়েছে। ভ্যাট ছাড়া ফোনটির মূল্য মাত্র ৭,৯৯৯ টাকা। এই স্মার্টফোনে ৩০ দিনের বিশেষ রিপ্লেসমেন্ট সুবিধাসহ এক বছরের বিক্রয়োত্তর সেবা থাকছে।

প্রিমো জিএইচ টেনআই: রয়েল ব্লু এবং এমারেল্ড গ্রিন রঙের ফোনটিতে রয়েছে স্মার্ট শেডস। ফোনটিতে ব্যবহৃত হয়েছে ইনসেল আইপিএস প্রযুক্তির ২০:৯ রেশিওর ভি-নচ ডিসপ্লে। ৬.৫২ ইঞ্চির এইচডি প্লাস পর্দার রেজ্যুলেশন ১৫৬০ বাই ৭২০ পিক্সেল। ক্যাপাসিটিভ টাচ স্ক্রিন সুবিধাযুক্ত স্মার্টফোনটিতে রয়েছে ধূলা ও আঁচররোধী ২.৫ডি কার্ভড গ্লাস। অ্যান্ড্রয়েড ১১ (গো এডিশন) অপারেটিং সিস্টেমে পরিচালিত। এতে ব্যবহৃত হয়েছে ২.০ গিগাহার্টজ ইউনিসক টাইগার টি৩১০ এআরএম কর্টেক্স এ৭৫ প্রসেসর। সঙ্গে রয়েছে পাওয়ার ভিআর জিটি৭২০০ গ্রাফিক্স এবং ২ গিগাবাইট র্যাম। ফোনটির অভ্যন্তরীণ মেমোরি ৩২ গিগাবাইটের। যা মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে ১২৮ গিগাবাইট পর্যন্ত বাড়ানো যাবে।

স্মার্টফোনটির পেছনে রয়েছে এলইডি ফ্ল্যাশযুক্ত এফ/২.০ অ্যাপারচার সমৃদ্ধ পিডিএএফ প্রযুক্তিযুক্ত এআই ট্রিপল ক্যামেরা। ১/৪ ইঞ্চির সেন্সরযুক্ত ৮ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরা। পাশাপাশি রয়েছে ডেপথ ক্যামেরা এবং ম্যাক্রো সেন্সর। সেলফির জন্য এই ফোনের সামনে রয়েছে এফ/২.২ অ্যাপারচার সমৃদ্ধ পিডিএএফ প্রযুক্তিযুক্ত ৫ মেগাপিক্সেল ক্যামেরা। পর্যাপ্ত পাওয়ার ব্যাকআপের জন্য ব্যবহৃত হয়েছে ৪০০০ মিলিঅ্যাম্পিয়ারের লিথিয়াম পলিমার ব্যাটারি। কানেক্টিভিটি হিসেবে আছে ওয়াই-ফাই, ব্লুটুথ, মাইক্রো ইউএসবি, কাস্ট স্ক্রিন, ল্যান হটস্পট, ওটিএ এবং ওটিজি। সেন্সর হিসেবে আছে এক্সিলারোমিটার (থ্রিডি), জিপিএস, এ-জিপিএস, লাইট (ব্রাইটনেস), প্রোক্সিমিটি ইত্যাদি। ফোনের সুরক্ষায় রয়েছে ফেস আনলক ও ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *