উদ্যোগ

এনভোফ্রেম আইডিয়া প্রতিযোগিতায় সেরা তিন বিজয়ী

ক.বি.ডেস্ক: এনভোফ্রেম আইডিয়া প্রতিযোগিতায় অসাধারণ সমাধান আইডিয়ার মাধ্যমে প্রথম পুরস্কার জিতে নেন ‘টিম মিত্র’। এ ছাড়া, ‘টিম প্লাস্টিট’ ১ম রানার আপ এবং ‘টিম ইটারনাল’ এবং ২য় রানারআপ স্থান অর্জন করে। বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সর্বমোট ৩৭টি দল এ প্রতিযোগিতায় আইডিয়া জমা দেয় এবং চূড়ান্ত রাউন্ডে নির্বাচিত পাঁচটি দল তাদের সমাধান ধারণা উপস্থাপন করে। বিজয়ীর পুরস্কার হিসেবে পান ১ম স্থান অর্জনকারী ৫০ হাজার টাকা, ১ম রানার-আপ ৩০ হাজার টাকা এবং ২য় রানার-আপ ২০ হাজার টাকা।

গতকাল সোমবার (২৯ মে) নর্থ সাউথ ইউনিভার্সিটিতে (এনএসইউ) অনুষ্ঠিত হয় এনভোফ্রেম আইডিয়া প্রতিযোগিতায় সেরা তিন বিজয়ীদের নাম ঘোষনা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য নাহিম রাজ্জাক। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সোনালী ব্যাগের উদ্ভাবক ড. মোবারক আহমেদ খান, কৃষিবিদ ও পরিবেশবিদ কামরুন নাহার, এনএসইউ’র পরিবেশ বিজ্ঞান ও ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক গৌর গোবিন্দ গোস্বামী। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন এনএসইউ’র প্রো-ভাইস চ্যান্সেলর অধ্যাপক এম ইসমাইল হোসেন।

প্রতিযোগিতায় বিচারকদের মধ্যে ছিলেন ইউএনডিপি বাংলাদেশের হেড অব কমিউনিকেশন মো. আব্দুল কাইয়ুম, যমুনা টেলিভিশনের বিশেষ সংবাদদাতা মো. মাহফুজুর রহমান মিশু্ ও ফটোগ্রাফি শিক্ষক আবির আব্দুল্লাহ।

আইডিয়া প্রতিযোগিতায় অংশগ্রহণকারী দলগুলো পরিবেশ সংরক্ষণ ও জলবায়ু পরিবর্তনের প্রভাবের সঙ্গে সরাসরি সংশ্লিষ্ট সাতটি এসডিজি অর্জনের উদ্দেশ্য চিন্তা করে প্রয়োজনীয় সমর্থন জোরদার করার জন্য আকর্ষণীয়, আখ্যান, অভিনব সমাধান এবং ইতিবাচক প্রভাব নির্ভর প্রেজেন্টেশন জমা দেয়। এ উদ্যোগের লক্ষ্য ছিল ভিজ্যুয়াল গল্প বলার প্রভাবকে কাজে লাগিয়ে জাতিসংঘের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনের জন্য সচেতনতা ও সমর্থন বৃদ্ধিকরণ। প্রতিযোগিতার সার্বিক সহযোগিতায় এনএসইউ আর্থ ক্লাব।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *