সাম্প্রতিক সংবাদ

তিনটি প্রতিষ্ঠানের চুক্তি বাতিল করেছে বিএইচটিপিএ: প্রতিমন্ত্রী পলক

ক.বি.ডেস্ক: ডাক, টেলিযোগাযোগ ও আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, শর্ত ভাঙায় তিনটি প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি বাতিল করেছে বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষ (বিএইচটিপিএ)। হাইটেক পার্কে যারা বিনিয়োগ করবে তাদের সরকারি কোনো সেবা বা লাইসেন্সের জন্য হাইটেক পার্ক অথরিটির বাইরে কোথাও যেতে না হয় সেটি নিশ্চিত করা হবে।

গতকাল বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বিনিয়োগকারীদের সঙ্গে নিয়ে গাজীপুরের কালিয়াকৈরে অবস্থিত বঙ্গবন্ধু হাইটেক পার্ক পরিদর্শন শেষে এক মতবিনিময় সভায় এ কথা বলেন।

প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, সরকারি কর্মকর্তাবৃন্দ, হাইটেক পার্ক অথরিটির প্রতিনিধিবৃন্দসহ আমরা সেবা প্রদানকারী এবং উদ্যোক্তা-বিনিয়োগকারীরা সেবা গ্রহণকারী। উদ্যোক্তা-বিনিয়োগকারীরা আমাদের সেবা গ্রহণ করতে এসেছেন, আমাদের কর্মকান্ডে সন্তুষ্ট হলে তারা হাইটেক পার্কে বিনিয়োগ করবেন। আর তারা বিনিয়োগ করে সফল হলে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্য ও উদ্দেশ্যগুলো পূরণ হবে।

কালিয়াকৈর বঙ্গবন্ধু হাই-টেক সিটিতে ৮২টি প্রতিষ্ঠান জমি বরাদ্দ পেয়েছে। ২২টি প্রতিষ্ঠান উৎপাদন কার্যক্রম শুরু করেছে। আরও প্রায় ৫টি প্রতিষ্ঠান রয়েছে যারা উৎপাদনের লক্ষ্যে সকল কার্যক্রম সম্পন্ন করেছে। ২০১৬-২০২৩ পর্যন্ত থেকে বঙ্গবন্ধু হাই-টেক সিটিতে মোট ১০৭০ কোটি+ টাকা বিনিয়োগ হয়েছে। ২০২৫ সালের মধ্যে প্রায় ১৫০০০ কোটি টাকার বিনিয়োগ প্রস্তাব পাওয়া গেছে।

বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, চুক্তি বাতিল হওয়া কোম্পানিগুলো হলো- টাইক্কোন সিস্টেমস লিমিটেড, ডাটা সফট ও মেট্রোনেট। এগুলোর পরিবর্তে কনা সফট, মা এন্টারপ্রাইজ ও মুমানু পলিয়েস্টার ইন্ডাস্ট্রিজকে পার্কের জমি বরাদ্দ দেয়া হয়েছে।

প্রতিমন্ত্রী বঙ্গবন্ধু হাই-টেক সিটির অভ্যন্তরে ব্লক-৩-এ অবস্থিত সোলারিস ভবনে স্মার্ট ল্যাপটপ অ্যাসেম্বলিং ইন্ডাস্ট্রি, এটিএম, সিআরএম, পস, এবং সিডিএম মেশিন ম্যানুফ্যাকচারি ইন্ডাস্ট্রি পরিদর্শন; বঙ্গবন্ধু হাই-টেক সিটির অভ্যন্তরে ব্লক-৪-এ অবস্থিত ড্যাফোডিল কম্পিউটার অ্যাসেম্বলিং ইন্ডাস্ট্রি পরিদর্শন; বঙ্গবন্ধু হাই-টেক সিটির অভ্যন্তরে ব্লক-৬-এ অবস্থিত ফেয়ার টেকনোলজি লিমিটেড-এর হুনদাই গাড়ী উৎপাদন কারখানা এবং বঙ্গবন্ধু হাই-টেক সিটির অভ্যন্তরে অবস্থিত বাংলাদেশ ডাটা সেন্টার কোম্পানি লিমিটেড-এর কার্যক্রম পরিদর্শন করেন।

গাজীপুরের চন্দ্রায় পিসিবি, মোবাইল প্রোডাকশন ও ল্যাপটপ প্রজেক্ট পরিদর্শন এবং এসএসডি প্রোডাক্ট ও স্মার্টফোনের নতুন মডেলের উদ্বোধন, সারফেস মাউন্টিং টেকনোলজি প্রজেক্ট আই টেলিভিশন প্রডাকশন লাইন এবং নাসার গ্লি মিশনের জন্য বাংলাদেশে প্রস্তুতকৃত প্রথম স্যাটেলাইটের সিমুলেশন কার্যক্রম পরিদর্শন ও মতবিনিময় সভায় অংশগ্রহণ এবং ওয়ালটন ইন্ডাস্ট্রিয়াল পার্কের সম্প্রসারণ সরজমিনে পরিদর্শন করেন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *