আনুষাঙ্গিক মোবাইল

‘রেড ডট ডিজাইন অ্যাওয়ার্ড’ জিতল ইনফিনিক্স

ক.বি,ডেস্ক: জার্মানির এসেনে সম্মানজনক ‘‘রেড ডট ডিজাইন অ্যাওয়ার্ড ২০২৩’’ জিতেছে প্রযুক্তি ব্র্যান্ড ইনফিনিক্স। ব্র্যান্ড ও কমিউনিকেশন ডিজাইন ক্যাটাগরিতে ‘উদ্ভাবনী ডিসপ্লে’ এর জন্য এই পুরস্কার জিতেছে প্রতিষ্ঠানটি। আন্তর্জাতিক ব্র্যান্ডিং প্রতিষ্ঠান মুবিয়েন ব্র্যান্ডসের সঙ্গে মিলে এই ডিসপ্লে তৈরি করেছে ইনফিনিক্স।

জার্মানির রেড ডট জিএমবিএইচ অ্যান্ড কোং কেজি কর্তৃক আয়োজিত রেড ডট ডিজাইন অ্যাওয়ার্ড একটি সম্মানজনক আন্তর্জাতিক ডিজাইন প্রতিযোগিতা। বিভিন্ন ইন্ডাস্ট্রিতে পণ্য ডিজাইন ও উদ্ভাবনে অসামান্য কৃতিত্বের স্বীকৃতি দেয়া হয় এই আয়োজনে।

বর্তমানের জেন-জি তরুণদের গুরুত্ব দিতে ২০২২ সালে ব্র্যান্ড ভিজ্যুয়াল আপগ্রেড করার পরিকল্পনা করে ইনফিনিক্স। ২০২৩ এর এপ্রিলে আনুষ্ঠানিকভাবে সামনে আসে আপগ্রেডটি। এর আওতায় ছিল ব্র্যান্ড পারসোনালিটি, পজিশনিং এবং ডিজাইন নীতির উন্নয়ন। এতে আরও ছিল ইনফিনিক্সের তৈরি নতুন ডিজাইনের একটি কাস্টম বহুভাষিক টাইপফেস, নতুন প্রোডাক্ট ব্র্যান্ড সিস্টেম এবং নতুন ডিজাইনের বৈশ্বিক ওয়েবসাইট।

এই টাইপফেসে অক্ষরগুলোকে যেভাবে ডিজাইন করা হয়েছে তাতে ব্র্যান্ডের প্রযুক্তিগত দিক এবং দক্ষতা ফুটে ওঠে। এ ছাড়াও এর প্রতিটি লাইন ও স্ট্রোকে আধুনিক, মিনিমালিস্ট ও জ্যামিতিক বৈশিষ্ট্য তুলে ধরা হয়েছে। বিভিন্ন দেশের গ্রাহকদের সুবিধার্থে, ল্যাটিন এক্সটেন্ডেড, সিরিলিক, আরবি ও থাইসহ আরও বেশকিছু ভাষায় এই ফন্ট ব্যাবহার করার সুযোগ রয়েছে।

ইনফিনিক্স মোবিলিটি’র সিএমও লেক হু বলেন, “জেন-জি তরুণদের জন্য তৈরি করা আমাদের নতুন ব্র্যান্ড ভিজ্যুয়াল আইডেন্টিটিতে বিভিন্ন সামসময়িক বিষয় যুক্ত করা হয়েছে। এর মাধ্যমে আমরা তরুণদের গ্লোবাল ট্রেন্ডে নেতৃত্ব দিতে পারব। এ ছাড়াও, এর সাহায্যে ব্যবহারকারীদের সুন্দর অভিজ্ঞতা এবং অধিক অংশগ্রহণ নিশ্চিত করা সম্ভব হবে।”

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *