সাম্প্রতিক সংবাদ

চট্টগ্রাম বিভাগে স্থাপিত হলো আইএসপিএবি নিক্স পপ

ক.বি.ডেস্ক: দেশজুড়ে দ্বিগুণ গতির নিরবিচ্ছন্ন ও সুরক্ষিত ইন্টারনেট সেবা পৌঁছে দিতে শিল্প নগরী চট্টগ্রামে স্থাপিত হয়েছে আইএসপিএবি-নিক্স এর আঞ্চলিক পপ। এর প্রশস্ততা, মসৃণ ও সহজলভ্যতার ওপর ভিস্তি করেই তৃণমূলেও উচ্চগতির সুরক্ষিত ইন্টারনেট নেটওয়ার্ক বিস্তার লাভ করবে। আইএসপিএবি নিক্স দেশের মধ্যে একটি শক্তিশালী ও টেকসই মহাসড়ক তৈরি করছে। এটি স্মার্ট বাংলাদেশ এর ব্যাকবোন হিসেবে কাজ করবে।

গত শুক্রবার (২৪ নভেম্বর) চট্টগ্রামের একটি স্থানীয় হোটেলে বাংলাদেশ ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার্স ইন্টারনটে এক্সচেঞ্জ ট্রাস্টের আয়োজনে চট্টগ্রামে স্মার্ট টেলিকম সেবা আইএসপিএবি নিক্স উদ্বোধন করেন প্রধান অতিথি আইএসপিএবি সভপতি মো. ইমদাদুল হক। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন আইএসপিএবি মহাসচিব নাজমুল করিম ভূঁইয়া। সভাপতিত্ব করেন চট্টগ্রাম বিভাগীয় কমিটির আহব্বায়ক রাজিব শাহরিয়া রুবেন্স।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন আইএসপিএবির যুগ্ন সম্পাদক মোহাম্মদ এ কাইয়ুম রাশেদ, ট্রেজারার মো. আসাদুজ্জামান সুজন, পরিচালক মাহবুব আলম রাজু, পরিচালক সাকিফ আহমেদ, পরিচালক মো. নাছির উদ্দিন এবং আইবিপিসির এক্সিকিউটিভ অফিসার মো. ফয়সাল খানসহ চ্ট্টগ্রাম বিভাগের আইএসপিএবির সকল সদস্যবৃন্দ।

মো. ইমদাদুল হক বলেন, “রাজধানীতে মহাখালি, মতিঝিল, ধানমন্ডি ও মিরপুরে চারটি পপ ও খুলনায় বিভাগীয় পপ স্থাপন করায় এরই মধ্যে ১১০ জিবিপিএস ট্রাফিক পেয়েছি। আমরা আশা করি আইবিপিসির সহযোগীতায় আগামী মাসের মধ্যে ময়মনসিংহ ও বগুড়াতে প্রয়োজনীয় নিক্স পপ স্থাপন করতে পারব। আমরা ডেটা ভিত্তিক সভ্যতায় যাচ্ছি। তাই ডেটার মহাসড়ক তৈরি করতে না পারলে ডেটা সভ্যতা গড়ে তোলা সম্ভব হবে না। আইএসপিএবি নিক্স দেশের মধ্যে একটি শক্তিশালী ও টেকসই মহাসড়ক তৈরি করছে। নিক্স এর মাধ্যমেই আইএসপি ইন্ড্রাষ্ট্রির চেহারা পরিবর্তন হবে। সঠিক নেতৃত্বের মাধ্যমে সরকারের বিভিন্ন পলিসিতে অংশগ্রহন করে আইএসপি ইন্ড্রাষ্টিকে শক্তিশালী করা হবে।”

নাজমুল করিম ভূঁইয়া বলেন, “দেশের টাকা দেশে রাখুন আইএসপিএবির সঙ্গে ধাকুন এই শ্লোগান দিয়ে স্বাচ্ছন্দে নিরাপদে ইন্টারনেট ব্যবসা পরিচালনার ক্ষেত্রে লোকাল ডাটা লোকাল রাখুন আইএসপিএবি নিক্স এ সংযুক্ত থাকুন।”

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *