সাম্প্রতিক সংবাদ

গ্রাহকের সুবিধার কথা বলে ইন্টারনেটের মূল্য বৃদ্ধি করে দেয়া হলো

ক.বি.ডেস্ক: গতকাল ১৫ অক্টোবর থেকে স্বল্প মেয়াদী অর্থাৎ তিন দিনের ইন্টারনেট প্যাকেজ এবং ৯৫টি প্যাকেজ থেকে কমিয়ে ৪০টি ইন্টারনেট প্যাকেজ কার্যকর হয়। ডাক, টেলিযোগাযোগ মন্ত্রী এবং বিটিআরসি ৭০ শতাংশ গ্রাহকের স্বার্থ উপেক্ষা করে স্বল্পমেয়াদ ইন্টারনেট প্যাকেজ বাতিল করার যুক্তি হিসেবে তারা বলেছিলেন যে, ৭ দিনের ইন্টারনেট প্যাকেজে গ্রাহকের সুবিধা বেশি হবে, প্রতারণা কমবে এবং খরচ কমবে। কিন্তু হয়ে গেল এর উল্টো, সুবিধার কথা বলে গ্রাহকের খরচ বৃদ্ধি করা হলো।

গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে গ্রাহকদের অধিকার নিয়ে কাজ করা সংগঠন বাংলাদেশ মুঠোফোন গ্রাহক অ্যাসোসিয়েশনের সভাপতি মহিউদ্দিন আহমেদ বলেন, আমাদের যে আশঙ্কা ছিল যে এই প্যাকেজ এবং গ্রাহকের চাহিদার কথা বা পছন্দের বিষয়টি উপেক্ষা করে যে সিদ্ধান্ত নেয়া হচ্ছে এর মাধ্যমে গ্রাহকের খরচ কমবে না বরং বৃদ্ধি পাবে। আমরা লক্ষ্য করলাম গ্রামীণফোনের ১ জিবি ইন্টারনেট ৭ দিন মেয়াদী প্যাকেজের মূল্য ধরা হয়েছে ৬৯ টাকা, রবি ৬৮ টাকা বাংলালিংকের প্রায় সমপরিমাণ।

অথচ পূর্বে ৩ জিবি ৭ দিন মেয়াদী ইন্টারনেটের মূল্য ছিল ১৪৯ টাকা। আর এখন ১ জিবি ৭ দিন মেয়াদী ইন্টারনেটের মূল্য গড়ে ৭০ টাকা। অর্থাৎ ৩ জিবি ইন্টারনেটের দাম দাঁড়াচ্ছে তাহলে ২১০ টাকা। প্রকারান্তরে অপারেটরদের স্বার্থেই সিদ্ধান্তটি গেল গ্রাহকের সুবিধার কথা বলে ডাক, টেলিযোগাযোগ মন্ত্রী এবং বিটিআরসি গ্রাহক অর্থাৎ নাগরিকদের সাংবিধানিক অধিকার লঙ্ঘনের পাশাপাশি অন্তরালে মূল্যবৃদ্ধির একটি নাটক সাজিয়েছেন। আমরা মনে করি এই হঠকারী এবং অযৌক্তিক সিদ্ধান্ত এখনও বাতিলের সময় রয়েছে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *