উদ্যোগ

স্মার্ট উদ্যোক্তাদের পুরস্কৃত করলো এটুআই

ক.বি.ডেস্ক: জনগণের দোরগোড়ায় স্মার্টসেবা প্রদানের স্বীকৃতিস্বরূপ ডিজিটাল সেন্টারের সেরা উদ্যোক্তাদের সনদ ও আর্থিক পুরস্কার প্রদান করেছে এটুআই। প্রতি জেলা থেকে একজন নারী ও একজন পুরুষকে সেরা উদ্যোক্তা হিসেবে পুরস্কৃত করা হয়। একইসঙ্গে দেশজুড়ে ডিজিটাল সেন্টারের সেরা তিন উদ্ভাবনী নারী উদ্যোক্তাদের স্মার্ট ডিভাইস (ট্যাব) প্রদান করা হয়।

‘২০৪১ সালের স্মার্ট ডিজিটাল সেন্টার: উদ্যোক্তার স্বপ্ন এবং প্রত্যাশা’ শীর্ষক প্রতিযোগিতার তিন বিজয়ী উদ্যোক্তাসহ দেশজুড়ে নারী-পুরুষ মিলিয়ে ১৪০ উদ্যোক্তাকে পুরস্কৃত করে এটুআই।

গত সোমবার (১৭ জুলাই) রাজধানীর আগারগাঁওয়ে আইসিটি টাওয়ারে আয়োজিত এক অনুষ্ঠানে দেশসেরা স্মার্ট উদ্যোক্তাদের হাতে পুরস্কার তুলে দেন প্রধান অতিথি এটুআই’র প্রকল্প পরিচালক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এটুআই’র প্রজেক্ট ম্যানেজার মাজেদুল ইসলাম, স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সহকারী সচিব জেসমিন প্রধান, ক্যাপাসিটি ডেভেলপমেন্ট কো-অর্ডিনেটর অশোক বিশ্বাস, ন্যাশনাল কনসালটেন্ট মাসুম বিল্লাহ, কামাল হোসেন সৈকত।

স্মার্ট নাগরিক সেবাকে উৎসাহিতকরণের লক্ষ্যে দেশজুড়ে মাসব্যাপী ‘স্মার্ট বাংলাদেশ: স্মার্ট সেবা ক্যাম্পেইন ২০২২’ অনুষ্ঠিত হয়। একসেবা রিপোর্ট বিশ্লেষণ, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানসমূহের রিপোর্ট পর্যালোচনা, জেলা প্রশাসনের মতামত ও পরামর্শ গ্রহণ, সর্বাধিক সেবা প্রদান, সোশ্যাল মিডিয়া প্রতিবেদন পর্যালোচনা এবং পরবর্তী ই-সেবা ক্যাম্পেইনের সেরা পারফরম্যান্সের ভিত্তিতে মোট ১৩৪ জন (জেলা প্রতি দুইজন, ঢাকা সিটি কর্পোরেশন- চার জন, চট্টগ্রাম সিটি কর্পোরেশন- দুই জন) উদ্যোক্তাকে কেন্দ্রীয়ভাবে নির্বাচন করা হয়।

মাসব্যাপী এই ক্যাম্পেইনকালে সবমিলিয়ে ৭৮ লক্ষ ৭২ হাজার ২৯৪ টি স্মার্টসেবা প্রদান করেন ৮৬৬৩টি ডিজিটাল সেন্টারের উদ্যোক্তারা। এসময় প্রায় ১০৭ কোটি টাকার লেনদেন হয়। রেমিট্যান্স গ্রহণ করা হয় ৬৭ কোটি। ডিজিটাল ব্যাংক হিসাব খোলা- ৫১ হাজার ৬৯৯ জনের ও নারী গ্রাহকের ব্যাংক হিসাব খোলা হয় ১৭ হাজার ৭৮৪ জনের। এছাড়াও বিশেষ চাহিদা সম্পন্ন ৩১০৪ জন ব্যক্তিকে সেবা প্রদান করা হয়।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *