গেমস

নারীদের ই-স্পোর্টস প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন টিম সেলেস্টিয়ালস

ক.বি.ডেস্ক: বাংলাদেশের ইতিহাসে প্রথম নারী ই-স্পোর্টস চ্যাম্পিয়নশীপ আয়োজন করে বেসিস। প্রথমবারের মতো পুরুষ গেমারদের পাশাপাশি নারী গেমারদের জন্য ছিল ই-স্পোর্টস। গত বৃহস্পতিবার থেকে শুরু হওয়া বাংলাদেশের তথ্যপ্রযুক্তির সবচেয়ে বড় প্রদর্শনী ‘বেসিস সফটএক্সপোতে’ এই ই-স্পোর্টস চ্যাম্পিয়নশিপের আয়োজন করা হয়।

এতে বিজয়ী হয়েছে টিম সেলেস্টিয়ালস। এ ছাড়া ২য় স্থান অর্জন করেছে ওয়াসাবি সাইরেন এবং তৃতীয় স্থান অর্জন করে টিম জেটস অফ। বিজয়ী দল হিসেবে তারা সর্বমোট ১ লাখ টাকা পেয়েছে।

বিজয়ীদের পুরস্কার প্রদান করেন বেসিস পরিচালক এ কে এম আহমেদুল ইসলাম বাবু ও তানভীর হোসেন খান। এ সময় উপস্থিত ছিলেন অ্যাঙ্গুলার ই-স্পোর্টস লিমিটেড কো-ফাউন্ডার সোলাইমান হাসান ।

৫০ জন নারীর ৮টি টিম ই-স্পোর্টসে অংশগ্রহণ করে। সেখান থেকে প্রাথমিক বাছাইয়ে তিনটি টিম ফাইনালে অংশগ্রহণ করে। ভ্যালোরেন্ট পিজি গেমে অংশ নেয় তারা।

পাশাপাশি পুরুষদের প্রায় ৮০টি টিমের ৫০০ জন এই খেলায় অংশ নিয়েছে। ভ্যালোরেন্ট, সিএসগো, এমএলবিবি এবং ফিফা গেমে অংশ নেয় তারা। সিএসগো গেমে ই-স্পোর্টস চ্যাম্পিয়নশিপে বিজয়ী হয়েছে টিম গ্রেড বাইবারস, আনারআপ হয়েছে ম্যান আই লাভ ফিশিং। ভ্যালোরেন্ট গেমে চ্যাম্পিয়ন হয়েছে টিম এক্সেজেলিস স্পোর্টস, রানারআপ হয়েছে টিম হেড হান্টার্স। অন্যান্য ক্যাটাগরি মিলিয়ে মোট ৬ লাখ টাকার পুরস্কার দেয়া হয়েছে।

ই-স্পোর্টস চ্যাম্পিয়নশিপের আয়োজক অ্যাঙ্গুলার ই-স্পোর্টস লিমিটেড। পিসি স্পন্সর গিগাবাইট এবং অরজ।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *