সাম্প্রতিক সংবাদ

উইটসা’র রিজিওনাল ভাইস চেয়ারম্যান বিসিএস সভাপতি ইঞ্জি. সুব্রত সরকার

ক.বি.ডেস্ক: বাংলাদেশ কমপিউটার সমিতি (বিসিএস) এর সভাপতি ইঞ্জিনিয়ার সুব্রত সরকার ওয়ার্ল্ড ইনোভেশন টেকনোলজি অ্যান্ড সার্ভিসেস অ্যালায়েন্স (উইটসা) এর এশিয়া এবং প্যাসিফিক অঞ্চলের ভাইস চেয়ারম্যান এর দায়িত্ব পেয়েছেন।

গতকাল রবিবার (০৩ জুলাই) উইটসা’র সেক্রেটারি জেনারেল ড.জেমস (জিম) পইস্যান্ট এক ই-মেইল বার্তায় ইঞ্জি.সুব্রত সরকারকে উইটসা’র রিজিওনাল ভাইস চেয়ারম্যান পদে দায়িত্ব পালনের বিষয়টি আনুষ্ঠানিকভাবে জানান।

বিশ্বের ৮০টি দেশের তথ্যপ্রযুক্তি সংগঠন নিয়ে গঠিত তথ্যপ্রযুক্তি খাতের আন্তর্জাতিক সংগঠন উইটসা তথ্যপ্রযুক্তি পণ্য ও সেবা খাতে বিশ্বব্যাপী তার নেটওয়ার্কের মাধ্যমে আন্তর্জাতিক বাণিজ্য ও বিনিয়োগকে উতসাহিত করে।

উইটসা’র রিজিওনাল ভাইস চেয়ারম্যান এবং বিসিএস সভাপতি ইঞ্জি.সুব্রত সরকার এশিয়া/প্যাসিফিক অঞ্চলের তথ্যপ্রযুক্তি খাতে বিনিয়োগ, উন্নয়ন এবং সমৃদ্ধির সার্বিক অগ্রগতির জন্য কাজ করে যাবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।

প্রসঙ্গত, বিশ্ব তথ্যপ্রযুক্তি সংস্থা উইটসায় বাংলাদেশের প্রতিনিধিত্ব করছে বিসিএস। এই বৈশ্বিক সংগঠনটির নাম পরিবর্তন করা হয়েছে। পূর্বে এর নাম ছিলো ওয়ার্ল্ড ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সার্ভিসেস অ্যালায়েন্স যা বর্তমানে ওয়ার্ল্ড ইনোভেশন টেকনোলজি অ্যান্ড সার্ভিসেস অ্যালায়েন্স। সংগঠনটির লোগোও পরিবর্তন করা হয়েছে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *