প্রযুক্রির পণ্য ল্যাপটপ সাম্প্রতিক সংবাদ

উন্মোচিত হল ‘এসার অ্যাসপায়ার ভেরো’

ক.বি.ডেস্ক: এসার বাংলাদেশে তাদের সবুজ এবং টেকসই ল্যাপটপ ‘‘এসার অ্যাসপায়ার ভেরো’’ উন্মচনের ঘোষণা দিয়েছে। অ্যাসপায়ার ভেরো একটি সবুজ-অগ্রগামী ল্যাপটপ যা চিন্তাশীল টেকসই ডিজাইনে তৈরি। রিসাইকেল উপকরণ থেকে তৈরি, পরিবেশবান্ধব এই ল্যাপটপটি ইলেকট্রনিক পণ্য পরিবেশগত মূল্যায়ন টুল রেজিস্টারড। আজ মঙ্গলবার (১০ মে) এক সাংবাদিক সম্লেনের মাধ্যমে এসার অ্যাসপায়ার ভেরো ল্যাপটপ উন্মোচন করা হয়।  

পিসিআর একীকরণের পথপ্রদর্শক হতে এই ল্যাপটপ ডিভাইসের চেসিস ও স্ক্রিন বেজেলে ৩০% এবং কীক্যাপগুলিতে ৫০% পিসিআর প্লাস্টিক ব্যবহার করা হয়েছে যার ফলে পরিবেশে কার্বন নির্গমন ২১ শতাংশ পর্যন্ত কমবে। যত্ন সহকারে তৈরি করা ল্যাপটপটি মানব গ্রহের প্রয়োজনের সঙ্গে মানিয়ে নেয়ার জন্য ডিজাইন করা হয়েছে। অপ্রয়োজনীয় বর্জ্য কমাতে আপগ্রেড করা সহজ। ল্যাপটপটির শক্তি কার্যকারিতা নিয়ন্ত্রণ, কার্বন গণনা, বৈদ্যুতিক বিল কমাতে ভেরোসেন্স নামে ইনবিল্ট অ্যাপ রয়েছে। ইকো-মাইন্ডেড ব্যবহারকারীদের জন্য এটি নিয়ে এসেছে শক্তি-সঞ্চয় ব্যাটারির আয়ু বাড়ানোর সুবিধা।

অ্যাপ্লিকেশনটি ব্যবহারকারীদের চারটি কর্মক্ষমতা বেছে নেয়ার মোড প্রদান করে- পারফরম্যান্স, ব্যালেন্সড, ইকো এবং ইকো+। ভেরোসেন্স শুধুমাত্র পরিবেশবান্ধবই নয়, এটি ব্যবহারকারীবান্ধবও।

অনুষ্ঠানে এসার ইন্ডিয়া ও বাংলাদেশের প্রেসিডেন্ট হারিশ কোহলি বলেন, শুধু একটি স্টাইলিশ কমপিউটারের চেয়েও বেশি অ্যাসপায়ার ভেরো এসারের টেকসই অপারেশন প্রতিশ্রুতির একটি বাস্তব বহিঃপ্রকাশও। নতুন এই ডিজাইন এবং ধারণার উদ্যোগ আমাদের ভবিষ্যতের পরিবর্তনে অভূতপূর্ব ভুমিকা রাখবে। ভেরো প্লাস্টিক বর্জ্য এবং এর ফলে কার্বন নিঃসরণের মাত্রা কমাবে।

এসার অ্যাসপায়ার ভেরো মডেলে পাওয়া যাবে ১৫.৬ ইঞ্চি ফুল এইচডি (১,৯২০x১,০৮০ পিক্সেল) আইপিএস এলইডি ব্যাকলিট এলসিডি ডিসপ্লে। এটি একটি ন্যারো বেজেল ডিজাইন যার স্ক্রীন-টু-বডি অনুপাত ৮১.৪২%। ১০০% পুনর্ব্যবহারযোগ্য প্যাকেজিংয়ের সঙ্গে আসে যা বক্সের বিষয়বস্তুর অংশকে সম্পূর্ণরূপে কার্যকরী ল্যাপটপ স্ট্যান্ডে রূপান্তরিত করতে পারে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *