মোবাইল সাম্প্রতিক সংবাদ স্মার্টফোন

চীনে উন্মোচিত হলো ‘রিয়েলমি জিটি নিও ৩’

ক.বি.ডেস্ক: স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি আজ বুধবার চীনে জিটি নিও সিরিজের ‘‘জিটি নিও ৩’’ স্মার্টফোন উন্মোচন করেছে, যা বিশ্বব্যাপী তরুণ ব্যবহারকারীদের দ্রুততম চার্জিং অভিজ্ঞতা প্রদান করবে। এই প্রথম মিডিয়াটেক ডিমেনসিটি ৮১০০ মোবাইল প্ল্যাটফর্ম ব্যবহার করে স্মার্টফোনটি তৈরি করা হয়েছে। এ ছাড়াও অসাধারণ ফিচার যেমন ট্রিপল ক্যামেরা সেটআপ, সুপার স্মুথ ডিসপ্লে, ১৫০ ওয়াট ব্যাটারি এবং স্টাইলিশ ডিজাইনে প্রস্তুত করা হয়েছে স্মার্টফোনটিতে।  চীনে উন্মোচিত রিয়েলমি জিটি নিও ৩ (৬জিবি+১২৮জিবি) পাওয়া যাচ্ছে ১৯৯৯ উয়ান মূল্যে।

১৫০ ওয়াটের চার্জিং স্মার্টফোন: বেশিরভাগ প্রযুক্তিপ্রেমীরা চান দীর্ঘমেয়াদী ব্যাটারি। তবে স্মার্টফোন পছন্দ করার ক্ষেত্রে গ্রাহকেরা ব্যাটারির স্থায়িত্বের পাশাপাশি ব্যাটারি চার্জ করার সময়ের ওপর লক্ষ্য রাখেন। তাই, ব্যবহারকারীদের ব্যবহারের সময়ের মূল্যায়ন করতে রিয়েলমি সবসময় তাদের ডিভাইসগুলোর উপর গবেষণা করে সেগুলোকে সবচেয়ে আধুনিক দ্রুত চার্জিং প্রযুক্তির সাথে আপডেট করেছে।

জিটি নিও ৩ আরও শক্তিশালী। এর ১৫০ ওয়াটের আলট্রা ডার্ট ফাস্ট চার্জিং প্রযুক্তির মাধ্যমে গ্রাহকরা মাত্র ৫ মিনিটের মধ্যে ডিভাইসটি ০ থেকে ৫০ শতাংশ পর্যন্ত চার্জ করতে পারেন এবং কোনো বাধা ছাড়াই একটি উচ্চ-গতির কর্মক্ষমতা উপভোগ করতে দেয়। দ্রুত চার্জিং প্রযুক্তির সঙ্গে, নিরাপত্তা ব্যবহারকারীদের জন্য একটি বড় উদ্বেগের বিষয়। একারণেই ডিভাইসটিতে ব্যবহার করা হয়েছে একটি ইন্ডিপেন্ডেন্ট চার্জিং চিপ। আরও ৩৮টি নিরাপত্তা-প্রতিরক্ষামূলক ব্যবস্থাসহ ডিভাইসটি নিরাপদ ফাস্ট-চার্জিংয়ে টিইউভি রাইনল্যান্ড সার্টিফিকেশন পেয়েছে যা ব্যবহারকারীদের নিরাপত্তাকে শক্তিশালী করে।

ডিমেনসিটি ৮১০০ মোবাইল প্ল্যাটফর্ম এবং স্বাধীন ডিসপ্লে চিপের ব্যবহার: জিটি নিও ৩ ডিমেনসিটি ৮১০০ মোবাইল প্ল্যাটফর্ম দ্বারা চালিত স্মার্টফোনগুলোর মধ্যে প্রথম৷ টিএসএমসি-এর ৫ ন্যানোমিটার উত্পাদন প্রক্রিয়ার ওপর ভিত্তি করে, জিটি নিও ৩-এ ২.৮৫ গিগাহার্টজ ক্ষমতাসম্পন্ন চারটি কর্টেক্স এ৭৮ প্রোসেসর এবং ২.০ গিগাহার্টজ ক্ষমতাসম্পন্ন চারটি কর্টেক্স এ৫৫ প্রোসেসর রয়েছে। ডিভাইসটির স্ক্রিনে থাকছে ফুল এইচডি+ রেজোলিউশনসহ একটি ৬.৭ ইঞ্চি অ্যামোলেড প্যানেল। পাশাপাশি থাকছে ১২০ হার্টজ ক্ষমতাসম্পন্ন হাই রিফ্রেশ রেট, এইচডিআর ১০+ সার্টিফিকেশন।এর স্ক্রীন-টু-বডি অনুপাত হল খুবই কম বেজেলসহ ৯৪.২ শতাংশ : ১.৪৮ (পার্শ্ব), ১.৮৪ (শীর্ষ), ২.৩৭ (নীচে)।

এক্সক্লুসিভ স্ট্রিট ফটোগ্রাফি মোডসহ ওয়াইড-এঙ্গেল ট্রিপল ক্যামেরা: রিয়েলমি জিটি নিও ৩ এখনও একটি ট্রিপল-ক্যামেরা সিস্টেমের সঙ্গে সজ্জিত, যেখানে প্রধান ক্যামেরাটি ৫০ মেগাপিক্সেল রেজ্যুলেশনের এবং একটি সনি আইএমএক্স ৭৬৬ সেন্সর সম্বলিত। অন্য দুটি ক্যামেরার একটি ৮ মেগাপিক্সেল রেজোলিউশনের আল্ট্রা-ওয়াইড লেন্স সম্বলিত এবং অন্যটি ২ মেগাপিক্সেল রেজ্যুলেশনের ম্যাক্রো লেন্স সম্বলিত।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *