উদ্যোগ সাম্প্রতিক সংবাদ

বিসিএস’র সভাপতি সুব্রত সরকার এবং মহাসচিব কামরুজ্জামান ভূঁইয়া

বাংলাদেশ কমপিউটার সমিতির (বিসিএস) ২০২২-২০২৪ মেয়াদকালের দ্বিবার্ষিক কার্যনির্বাহী কমিটি (ইসি) এবং ৮টি শাখা কমিটির নির্বাচন গতকাল বুধবার (১৬ মার্চ) রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ (কেআইবি) প্রাঙ্গনে সকাল ১০টা থেকে বেলা ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। এবারের নির্বাচনে মোট ভোটার ছিলো ১,৪৩৪ জন। ভোট প্রদান করেছেন ১,৩৪২ জন। ভোট বাতিল হয়েছে ৪টি। নির্বাচনে সর্বোচ্চ ভোট পেয়েছেন সমমনা প্যানেল প্রধান মোহাম্মদ জহিরুল ইসলাম ৮০৪ ভোট।

বিসিএস’র ২০২২-২০২৪ মেয়াদকালের দ্বিবার্ষিক কার্যনির্বাহী কমিটির (ইসি) নির্বাচনে নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন ‘‘মেম্বারস ভয়েস’’ থেকে প্যানেল প্রধান ইঞ্জিনিয়ার সুব্রত সরকার (প্রাপ্ত ভোট ৬৯২); সহসভাপতি স্টার টেক অ্যান্ড ইঞ্জিনিয়ারিং লিমিটেডের চেয়ারম্যান রাশেদ আলি ভূঁইয়া (প্রাপ্ত ভোট ৮০৪); মহাসচিব সাউথ বাংলা কমপিউটার্সের স্বত্বাধিকারী কামরুজ্জামান ভূঁইয়া (প্রাপ্ত ভোট ৭৮৭); কোষাধ্যক্ষ গোল্ডেন ট্রেড ইন্টারন্যাশনাল বিডির স্বত্বাধিকারী মোহাম্মদ নজরুল ইসলাম হেলালী (প্রাপ্ত ভোট ৭৮৯);

ছবিতে বা থেকে: বিসিএস’র নবনির্বাচিত সভাপতি ইঞ্জিনিয়ার সুব্রত সরকার, সহসভাপতি রাশেদ আলি ভূঁইয়া এবং মহাসচিব কামরুজ্জামান ভূঁইয়া

‘‘সমমনা’’ প্যানেল থেকে তিন জন পরিচালক হলেন প্যানেল প্রধান মোহাম্মদ জহিরুল ইসলাম (প্রাপ্ত ভোট ৮০৪); কমপিউটার সিটি অ্যান্ড টেকনোলজিস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ মনিরুল ইসলাম (প্রাপ্ত ভোট ৭৩৩) এবং  স্পিড টেকনোলজি অ্যান্ড ইঞ্জিনিয়ারিং লিমিটেডের চেয়ারম্যান মোশারফ হোসেন সুমন ( প্রাপ্ত ভোট ৬৩৪)।

এবারের নির্বাচনে মোহাম্মদ জহিরুল ইসলামের নেতৃত্বাধীন সমমনা এবং সুব্রত সরকারের নেতৃত্বাধীন মেম্বার ভয়েস প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করে। নির্বাচনের ফলাফলে সমমনা প্যানেল থেকে ৩ জন এবং মেম্বারস ভয়েস প্যানেল থেকে ৪ জন বিজয়ী হন। এতে মেম্বারস ভয়েস সংখ্যাগরিষ্ঠতা পাওয়ায় তারা কমিটি গঠনে সিদ্ধান্ত নেয়।

নির্বাচনে ৮টি শাখা কমিটির মধ্যে ৩টি শাখা কমিটি রাজশাহী, ময়মনসিংহ এবং কুমিল্লা প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হয়েছেন। পাশাপাশি বরিশাল, চট্টগ্রাম, যশোর, খুলনা এবং সিলেট শাখায় নির্বাচন অনুষ্ঠিত হয়।

নির্বাচন বোর্ডের চেয়ারম্যান হলেন সিপ্রোকো কমপিউটার্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শাফকাত হায়দার এবং সদস্যদ্বয় হলেন দি কমপিউটার্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক খন্দকার আতিক-ই-রব্বানী ও ওরা-টেক কনসাল্টিং লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শেখ কবীর আহমেদ। অ্যাপিল বোর্ডের চেয়ারম্যান হলেন ডিজিটাল সার্ভিসেস লিমিটেডের চেয়ারম্যান মোজাম্মেল হক এবং সদস্যদ্বয় হলেন কমপিউটার সার্ভিসেস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মমলুক সাবির আহমেদ ও ট্রেসার ইলেকট্রোকমের প্রধান কার্যনির্বাহী আবুল কালাম আজাদ।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *