সফটওয়্যার সাম্প্রতিক সংবাদ

ড্যাফোডিল স্মার্ট সফটওয়্যার সলিউশন’র যাত্রা

ক.বি.ডেস্ক: ড্যাফোডিল কমপিউটার্স লিমিটেডের সহযোগী প্রতিষ্ঠান ড্যাফোডিল সফটওয়্যার লিমিটেড আইটি সেক্টরের উন্নয়নের লক্ষ্যে সরকারি-বেসরকারি ও প্রাইভেট প্রতিষ্ঠানের জন্য বাজারে নিয়ে এল ‘‘ড্যাফোডিল স্মার্ট সফটওয়্যার সলিউশন’’। শিক্ষা, স্বাস্থ্য ও কর্পোরেট এই তিনটি ইন্ডাস্ট্রির সফটওয়্যার সলিউশন নিয়ে কাজ করবে প্রতিষ্ঠানটি। শিক্ষা ইন্ডাস্ট্রির জন্য ‘স্মার্ট এডু;’ কর্পোরেট ইন্ডাস্ট্রির জন্য ‘স্মার্ট বিজনেস ২৪’ এবং হসপিটাল ও ট্রিটমেন্ট ম্যানেজমেন্টের জন্য ‘স্মার্ট হসপিটাল’। সবগুলো সফটওয়্যার সলিউশনে থাকবে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্সের (এআই) ব্যবহার।

শিক্ষা ইন্ডাস্ট্রির জন্য স্মার্ট এডু সলিউশনটির সঙ্গে থাকছে এআই এজেন্ট বার্নারস। এআই ভিত্তিক স্টুডেন্ট ড্রপ আইউ রিপোর্ট, ই-লার্নিং, কোর্স, ক্লাস, রেজিস্ট্রেশন, টিউশন ফি, ওয়েভার, এক্সাম, লাইব্রেরী, টিচার/স্টুডেন্ট/এডমিন প্রোফাইল, একাউন্টস, এমপ্লয়ী ইত্যাদি ম্যনেজমেন্ট সলিউশন। ইউনিভার্সিটি, স্কুল, কলেজসহ সকল ধরনের শিক্ষা প্রতিষ্ঠান এই সফটওয়্যার সলিউশন ব্যবহার করে যুগের সঙ্গে তাল মিলিয়ে তাদের প্রতিষ্ঠানকে ডিজিটালাইজড করতে পারবে।

কর্পোরেট ইন্ডাস্ট্রির জন্য স্মার্ট বিজনেস ২৪ সফটওয়্যার সলিউশনের কিছু মডিউল হল: এআই ভিত্তিক বিজনেস ফরকাস্ট, ক্রয়-বিক্রয়, ইনভেন্টরি, একাউন্টস, ম্যানুফ্যাকচারিং, পস, এমপ্লয়ী ইত্যাদি ম্যনেজমেন্ট সলিউশন। ছোট, মাঝারি ও বড় সব ধরনের বিজনেস প্রতিষ্ঠানের ব্যবহারের উপযোগী করে তৈরি করা হয়েছে এই সফটওয়্যার।

হসপিটাল, ক্লিনিক, ডায়াগনস্টিক সেন্টারের জন্য আইপিডি, ওপিডি, পেসেন্ট, ডক্টরস, নার্সিং, ট্রিটমেন্ট, বিলিং, হসপিটালফাইনান্স, ব্ল্যাড ব্যাংক, এম্বুলেন্স, অপারেশন থিয়েটার, ফ্লিট, ফার্মেসী, এমপ্লয়ী ইত্যাদি ম্যনেজমেন্ট সলিউশন নিয়ে তৈরি করা হয়েছে স্মার্ট হসপিটাল নামে হসপিটাল ও ট্রিটমেন্ট ম্যানেজমেন্ট সফটওয়্যার যার এআই এজেন্ট তেরেসা। এই সলিউশনের মাধ্যমে এআই ভিত্তিক হেলথ রিপোর্ট পাওয়া যাবে।

গতকাল সোমবার (২৩ আগস্ট) ভার্চূয়াল গেট প্ল্যাফর্মের মাধ্যমে ড্যাফোডিল স্মার্ট সলিউশন এর উদ্বোধন করেন প্রধান অতিথি ড্যাফোডিল ফ্যামিলির প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মাদ নুরুজ্জামান। বিশেষ অতিথি ছিলেন ড্যাফোডিল কমপিউটার্সের সিটিও আলাউদ্দিন আজাদ, মহাব্যবস্থাপক  জাফর আহমেদ পাটোয়ারী ও ড্যাফোডিল সফটওয়্যারের বিপণণ প্রধান রিয়াজ উদ্দিন আহমেদ। বিএসডিআইয়ের নির্বাহী পরিচালক কে এম হাসান রিপন মুল প্রবন্ধ উপস্থাপন করেন এবং অনুষ্ঠানটি সঞ্চালনা করেন।

মোহাম্মদ নুরুজ্জামান বলেন, এই মহামারীর মধ্যে গত ১৭/১৮ মাস বিশ্বে একটি ভীতিকর পরিস্থিতি তৈরি হলেও প্রযুক্তির জয়যাত্রা থেমে নেই। ইতোমধ্যেই জীবন যাপনের প্রায় প্রতিটি অংশই রূপান্তরিত হয়েছে ডিজিটাল মাধ্যমে। এর ধারাবাহিকতা বজায় রেখেই ডিসিএল এর সুদক্ষ আইটি টিম এই তিনটি সফটওয়্যার সলিউশন তৈরি করেছে যাতে করে শিক্ষা, স্বাস্থ্য ও কর্পোরেট প্রতিষ্ঠানগুলো খুব সহজেই ডিজিটালাইজড হতে পারে।

দেশের সার্বিক শিক্ষাখাতে, স্বাস্থ্যসেবায় ও কর্পোরেট খাতে ডিজিটালাইজেশনে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখবে। সফটওয়্যারগুলো পেতে ভিজিট করতে হবে: শিক্ষা- https://edu.daffodil.family/ স্বাস্থ্য- https://health.daffodil.family/ কর্পোরেট- https://erp.daffodil.family/

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *