আনুষাঙ্গিক মোবাইল সাম্প্রতিক সংবাদ

রিয়েলমি’র ম্যাগনেটিক ওয়্যারলেস চার্জিং ‘ম্যাগডার্ট’

ক.বি.ডেস্ক: রিয়েলমি বাজারে এনেছে অ্যান্ড্রয়েড স্মার্টফোনের মধ্যে সর্বপ্রথম ম্যাগনেটিক ওয়্যারলেস চার্জিং সলিউশন ‘ম্যাগডার্ট’। ম্যাগনেটিক ওয়্যারলেস চার্জিং, ইকোসিস্টেমে নেতৃত্ব দিতে গতকাল মঙ্গলবার (৩ আগস্ট) ম্যাগনেটিক ইনোভেশন অনুষ্ঠানের মাধ্যমে বৈশ্বিক বাজারে সলিউশনটি উন্মোচন করে রিয়েলমি। বিস্তারিত: https://cutt.ly/realme_MagDart_Launch

ম্যাগডার্ট সলিউশনে রয়েছে বিশ্বের দ্রুততম ৫০ ওয়াট ম্যাগনেটিক ওয়্যারলেস চার্জার, ম্যাগনেটিক ওয়্যারলেস চার্জিং সসর্থিত প্রথম অ্যান্ড্রয়েড স্মার্টফোন ‘রিয়েলমি ফ্ল্যাশ’ ও অন্যান্য বেশ কিছু ম্যাগনেটিক চার্জিং পণ্য। সলিউশনটি ম্যাগনেটিক ওয়্যারলেস চার্জিংকে নতুন উচ্চতায় নিয়ে যাবে। ৫০ ওয়াট ম্যাগডার্ট চার্জারে একটি সক্রিয় এয়ার কুলিং সিস্টেম রয়েছে, যা চার্জ দেওয়ার সময় তাপমাত্রা অনুকূলে রাখে এবং দীর্ঘ সময় উচ্চ স্তরে চার্জিং পাওয়ার বজায় রাখে। ১৫ ওয়াট ম্যাগডার্ট চার্জারটি মাত্র ৩.৯ মিলিমিটার পুরু যা বিশ্বের সবচেয়ে পাতলা ওয়্যারলেস ম্যাগনেটিক চার্জার; এটি তাপ উতপাদন কমাতে ও দীর্ঘ হাই-পাওয়ার চার্জিং সময় প্রদানে সক্ষম।

রিয়েলমির প্রথম কনসেপ্ট ফোন রিয়েলমি ফ্ল্যাশ এ রয়েছে ৪৫০০ মিলি অ্যাম্পিয়ার আওয়ার ক্ষমতার ব্যাটারি। ম্যাগডার্ট ওয়্যারলেস চার্জিং এর ৫০ ওয়াটের সাহায্যে এই ব্যাটারি মাত্র ৫ মিনিটে ০ থেকে ২০ শতাংশ এবং মাত্র ৫৪ মিনিটে সম্পূর্ণ চার্জ দেয়া সম্ভব।

ম্যাগনেটিক ইনোভেশন অনুষ্ঠানে ম্যাগডার্ট পাওয়ার ব্যাংক ও একটি বিশেষ চার্জিং বেসও উন্মোচন করা হয়েছে। এই দুটি স্মার্ট সলিউশন ভার্টিক্যাল চার্জিং স্টেশন হিসেবে ব্যবহার করা যেতে পারে। একসঙ্গে চলতি পথে চার্জ দিতে চাইলে রিয়েলমির ম্যাগডার্ট পাওয়ার ব্যাংক স্মার্টফোনের সঙ্গে সংযুক্ত করে চার্জ দেয়া যাবে। এ ছাড়া, ম্যাগডার্টের সঙ্গে অন্যান্য স্মার্ট সলিউশনও উন্মোচন করা হয়েছে। পোর্ট্রেট ফটোগ্রাফির জন্য রয়েছে ম্যাগডার্ট বিউটি লাইট। সিনেমা দেখার সময় বা ভিডিও কল করার সময় ফোনকে ধরে রাখার জন্য ম্যাগডার্ট ওয়ালেটকে কিকস্ট্যান্ড হিসেবে ব্যবহার করা যাবে। রিয়েলমি জিটি ম্যাগডার্ট চার্জিং কেস; ম্যাগডার্ট টেকনোলজিতে রিয়েলমি জিটি-কে চার্জিং সমর্থন করবে।  

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *