উদ্যোগ সাম্প্রতিক সংবাদ

বাক্কো’র ‘ইমার্জিং টেকনোলজিস ফর বিপিও’ শীর্ষক সেমিনার

ক.বি.ডেস্ক: বিপিও/আউটসোর্সিং শিল্পের কেন্দ্রীয় বাণিজ্য সংস্থা বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কল সেন্টার অ্যান্ড আউটসোর্সিংয়ের (বাক্কো) আয়োজনে এবং আইসিটি বিজনেস প্রমোশন কাউন্সিলের (আইবিপিসি) সহযোগিতায় ‘ইমার্জিং টেকনোলজিস ফর বিপিও’ শীর্ষক একটি সেমিনার অনলাইনে অনুষ্ঠিত হয়।

গত সোমবার (২১ জুন) অনলাইনে অনুষ্ঠিত সেমিনারে প্রধান অতিথি ছিলেন বিজনেস প্রোমোশন কাউন্সিলের সমন্বয়কারী মো. আব্দুর রহিম খান। বিশেষ অতিথি ছিলেন বাক্কো’র সাধারণ সম্পাদক তৌহিদ হোসেন। সঞ্চালনা করেন বাক্কো’র পরিচালক রাশেদ নোমান। সেমিনারে বাক্কো কার্যনির্বাহী কমিটির সদস্যরা এবং বিপিও শিল্পের বিভিন্ন খাতের নেতৃবৃন্দ যুক্ত ছিলেন।

মো. আব্দুর রহিম খান বলেন, উদ্যোক্তা এবং দক্ষ জনবল তৈরির ক্ষেত্রে বাক্কোকে সবধরনের সহযোগিতা করবে আইবিপিসি।

তৌহিদ হোসেন বলেন, বর্তমানে আউটসোর্সিংয়ে কাজের অফুরন্ত সুযোগ রয়েছে। তরুণরা এই বিষয়ক দক্ষতা অর্জন করতে পারলেই এই খাতে নিজেদের ক্যারিয়ার গড়ে তুলতে সমর্থ হবে। পুরো আয়োজনটি সঞ্চালনা করেন বাক্কোর ডিরেক্টর এবং অগমেডিক্স বিডি লিমিটেড এর কান্ট্রি ডিরেক্টর জনাব রাশেদ নোমান।

সেমিনারে এড অপারেশন এবং ক্রিয়েটিভ সার্ভিসের বিষয়ে কথা বলেন সার্ভিস ইঞ্জিন বিপিও লিমিটেডের চীফ অপারেটিং অফিসার সৈয়দ আকরাম হোসেন। ফাইনান্সিয়াল আউটসোর্সিং বিষয়ে কথা বলেন ডি-টেম্পেট লিমিটেডের সিইও মোহসেনা মুন্না। তথ্যপ্রযুক্তি খাতের নতুন সম্ভাবনাগুলো নিয়ে আরও বিস্তারিত জানান বাক্কো’র পরিচালক জারা মাহবুব। ফ্রিল্যান্সারদের চাহিদা ও কাজের সুযোগগুলো নিয়ে তথ্যচিত্র উপস্থাপন করেন ভাইসর এক্স  লিমিটেডের সিইও ফয়সাল মোস্তফা।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *