উদ্যোগ সাম্প্রতিক সংবাদ

ফ্রিল্যান্সিং ইনোভেশন কনটেস্ট ২০২১

ক.বি.ডেস্ক: কোডার্সট্রাস্ট বাংলাদেশের আয়োজনে এবং উইমেন্স স্কিল ডেভেলপমেন্ট ফর ফ্রিল্যান্সার মার্কেটপ্লেসের সহযোগিতায় বাংলাদেশে এই প্রথম শুরু হয়েছে ফ্রিল্যান্সিং নিয়ে একটি বিশেষ প্রতিযোগিতা ‘‘ফ্রিল্যান্সিং ইনোভেশন কনটেস্ট ২০২১’’। প্রতিযোগিতায় বিজয়ী পাবেন এক লাখ টাকার পুরষ্কার। এই প্রতিযোগিতার মাধ্যমে ফ্রিল্যান্সারদের কোন একটি নির্দিষ্ট সমস্যা চিহ্নিত করে ও তার সমাধানে ব্যবসায়িক প্রস্তাবনা আহবান করা হয়েছে। অংশগ্রহনকারীগণের ব্যবসায়িক প্রস্তাবনা থেকে বেছে নেয়া হবে এমন একটি পরিকল্পনা যার বাস্তবায়ন হলে বাংলাদেশে ফ্রিল্যান্সিং ইন্ডাষ্ট্রি পৌছে যাবে সফলতার অনন্য চূঁড়ায়। প্রতিযোগিতার বিস্তারিত ও অংশগ্রহণ করতে ক্লিক করুন: https://coderstrustbd.com/freelancinginnovation/

ক্যারিয়ার হিসেবে ফ্রিল্যান্সিং এখন অত্যন্ত জনপ্রিয় হয়ে উঠেছে। বিশ্বের বড় বড় কোম্পানীগুলো তাদের কর্মীদেরকে অফিসে না যেয়ে বাসা থেকে কাজ করতে নির্দেশনা প্রদান করছে, বিশেষ করে করোনা পরবর্তী পৃথিবীতে এটাই এখন বাস্তবতা। ফ্রিল্যান্সারদের চাহিদা ও গ্রহণযোগ্যতা দ্রুত বৃদ্ধি পাচ্ছে। এ সুযোগ কাজে লাগিয়ে বাংলাদেশ থেকে একটি বিরাট জনগোষ্ঠী ফ্রিল্যান্সার হিসেবে বিভিন্ন মার্কেটপ্লেসে নিয়মিত কাজ করছে, অনেকে সরাসরি বিদেশী কোম্পানির সঙ্গে যোগাযোগ করে অনলাইনে তথ্য-প্রযুক্তি বিষয়ক বিভিন্ন সার্ভিস প্রদান করছে। বাংলাদেশে প্রতি বছর হাজার হাজার ফ্রিল্যান্সার তৈরি হচ্ছে, তারা অনেক বেশী আয় করছে ও বিদেশী মুদ্রা দেশে নিয়ে আসছে, তাদের নিজের, পরিবারের ও দেশের উন্নয়নে ভূমিকা রাখছে।

অনেকেই ফ্রিল্যান্সার হিসেবে নিজেদের ক্যারিয়ার শুরু করার চেষ্টা করেও সফলতা পাচ্ছে না, বিভিন্ন সমস্যা ও বাঁধার সম্মুখীন হয়ে তারা ব্যর্থ হচ্ছে। এ সমস্ত সমস্যার সমাধান যদি হাতের কাছে পাওয়া যেত বা বাঁধা অতিক্রমের উপায়গুলো নিয়ে যদি উদ্যোক্তারা উদ্ভাবনী ব্যবসায়িক ধারনা নিয়ে আসতে পারতেন, তাহলে লাখ লাখ ফ্রিল্যান্সাররা সেবা পেয়ে যেমন উপকৃত হবে, সেই সঙ্গে অসীম সম্ভাবনাময় এই খাতে বাংলাদেশ আরও এগিয়ে যাবে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *