উদ্যোগ সাম্প্রতিক সংবাদ

আইসিটি ক্লাবের যাত্রা

বাংলাদেশ কমপিউটার সমিতির (বিসিএস) উদ্যোগে দেশের আইসিটি সংগঠনগুলোর সম্মিলিত প্রথম ক্লাব ‘‘আইসিটি ক্লাব লিমিটেড’’ এর যাত্রা হলো। গতকাল মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) রাজধানীর বাংলামোটরে সোনারতরী টাওয়ারে অবস্থিত আইসিটি ক্লাব লিমিটেড’র উদ্বোধন করেন প্রধান অতিথি আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

আইসিটি ক্লাব লিমিটেড এর উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আইসিটি বিভাগের অতিরিক্ত সচিব বিকর্ণ কুমার ঘোষ ও সৈয়দ মুজিবুল হক, আইসিটি ক্লাবের সভাপতি মোজাম্মেল বাবু, বিসিএস সভাপতি মো. শাহিদ-উল-মুনীর, বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবির, আইএসপিএবি মহাসচিব ইমদাদুল হক, বাক্কো সভাপতি ওয়াহিদ শরীফ, বিসিএসের সাবেক সভাপতি সাবেক সভাপতি ইঞ্জিনিয়ার সুব্রত সরকার, ই-ক্যাব সভাপতি শমী কায়সার, বিসিএস মহাসচিব মোহাম্মদ মনিরুল ইসলাম, যুগ্ম মহাসচিব মুজাহিদ আল বেরুনী সুজন, পরিচালক রাশেদ আলি ভূঁইয়া, প্রমুখ।

অনুষ্ঠানে জুনাইদ আহমেদ পলক বলেন, বিশ্রাম এবং কাজ একই সুতোয় গাঁথা। আইসিটির সঙ্গে সম্পৃক্ত ব্যক্তিরা মেধাকে কাজে লাগিয়ে দেশকে এগিয়ে নেয়ার কাজে নিজেদের নিয়োজিত রাখছেন। কাজের ফাঁকে তাদেরও বিশ্রাম, শারীরিক কসরত ও মানসিক বিশ্রামের প্রয়োজন। আইসিটি ক্লাব লিমিটেড এই খাতের সঙ্গে সম্পৃক্ত জনশক্তির শান্তি নিকেতন হিসেবে কাজ করবে। কর্মময় জীবনে আনন্দময়তা, ক্লাবটির সৃজনশীলতার মাধ্যমে নেতৃত্ব গড়ে তুলতে কার্যকর ভূমিকা পালন করবে। সিলিকন ভ্যালির মতো একদিন কফির টেবিলে বসেই আইসিটি পেশাজীবিরা কোটি ডলারের সমঝোতা করবেন আইসিটি ক্লাবে।

মোজাম্মেল বাবু বলেন, প্রতিটি ক্লাবের শুরুটা ছোট আকারে হয়। এই খাতের পেশাজীবিদের মানসিক প্রশান্তি অর্জনে ক্লাবটি ভূমিকা রাখবে। আমরা প্রযুক্তির দাস হবো না বরং প্রযুক্তির ওপর আমাদের কতৃত্ব থাকবে। আমরা দেশ গড়ার যোগ্য নেতৃত্ব পেয়েছি। তাই নিত্যনতুন পরিকল্পনাকে কাজে লাগিয়ে আইসিটি খাতে দেশের সমৃদ্ধি বাড়াতে আমাদের চেষ্টা অব্যাহত থাকবে।

মো. শাহিদ-উল-মুনীর বলেন, আইসিটি ক্লাব এই খাতে সংশ্লিষ্ট পেশাজীবিদের জন্য একটি অনন্য উদ্যোগ। বিসিএসের অনেকদিনের স্বপ্ন আজ সফল হলো। ছোট পরিসরে শুরু করলেও এই ক্লাব নিয়ে আমাদের বৃহত পরিকল্পনা রয়েছে। শিগগিরই আমরা পরিকল্পনা বাস্তবায়নে উদ্যোগ নিবো। ক্লাবে গেমিং জোন এবং সাইবার কর্ণার দ্রুত স্থাপন করা হবে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *