উদ্যোগ সাম্প্রতিক সংবাদ

ইসিএস নির্বাচন: সভাপতি তুহিন ও সাধারণ সম্পাদক ওয়াহিদ

উতসাহ উদ্দীপনা এবং বিপুল সংখ্যক ভোটারের উপস্থিতিতে গতকাল রবিবার (২৭ ডিসেম্বর) অনুষ্ঠিত হলো এলিফ্যান্ট রোড কমপিউটার ব্যবসায়ী কল্যাণ সমিতির (ইসিএস) নতুন নেতৃত্ব বাছাইয়ের জন্য ২০২১-২০২২ মেয়াদকালের ১১ সদস্যের কার্যনির্বাহী পরিষদের (ইসি) নির্বাচন। ভোটারদের স্বতস্ফুর্ত অংশগ্রহণে নির্বাচনের পরিবেশ সারাদিনই ছিলো উতসবমুখর। সবার প্রাণবন্ত আড্ডার সঙ্গে ছিলো রকমারি খাবারের পসরা। করোনা মহামারির সময়ে নির্বাচন অনুষ্ঠিত হওয়ায় সরকারি সকল নির্দেশনা মেনেই নির্বাচনের দিন সামাজিক দুরত্ব বজায় রাখা হয়। হ্যান্ড স্যানিটাইজারের ব্যবস্থা, মাস্ক ব্যবহার করে ভোটগ্রহণ পাশাপাশী নির্বচান বোর্ড মাস্ক সরবরাহ করে।

এলিফ্যান্ট রোড কমপিউটার ব্যবসায়ী কল্যাণ সমিতির (ইসিএস) নবনির্বাচিত সভাপতি হলেন টেক হিলের মোস্তাফিজুর রহমান তুহিন, সহসভাপতি হলেন সাউথ বাংলা কমপিউটার্সের কামরুজ্জামান ভূঁইয়া এবং সাধারণ সম্পাদক হলেন মাইক্রোসান সিস্টেমের এস এম ওয়াহিদুজ্জামান।

গতকাল সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে চলে ভোটগ্রহণ। এবারের নির্বাচনে ৪৯১ জন্ ভোটারের মধ্যে ৪৩০ জন ভোটার গোপন ব্যালট পেপারের মাধ্যমে নতুন নেতৃত্ব বেছে নিয়েছেন। এর মধ্যে ২৩টি ভোট বাতিল হয়। চুড়ান্ত ভোট ৪০৭টি। নির্বাচনে ১২ জন প্রার্থীর মধ্যে সর্বোচ্চ ভোট পেয়েছেন এ এম কমপিউটারের মো. মাহফুজুল আলম।(প্রাপ্ত ভোট ৩০৮)। সেই সঙ্গে নির্বাচনে তুমুল প্রতিদ্বন্দিতা হয় প্রচার, প্রকাশনা ও জনসংযোগ সম্পাদক পদে  এ কে কমপিউটারের মো. আরশাদ খান (প্রাপ্ত ভোট ১৯৯) এবং  সিনথিয়া কমপিউটার অ্যান্ড ইনফরমেশনের মো. রাসেল মিয়া (প্রাপ্ত ভোট ২০৮)। মাত্র ৯ ভোটের ব্যবধানে পরাজিত হন মো. আরশাদ খান।

সাধারণ সম্পাদক পদে মাইক্রোসান সিস্টেমের এস এম ওয়াহিদুজ্জামান পেয়েছেন ২৮৪ ভোট এবং দ্য ড্রিমল্যান্ড কমপিউটারের মো. আহাদ উল্লাহ খান রুবেল ১২৩ ভোট। যুগ্ম-সাধারণ সম্পাদক পদে বিজনেস কমপিউটারের মো. তসলিম পেয়েছেন ১৬১ ভোট এবং টেকনো প্যালেসের শেখ মাঈনউদ্দিন মজুমদার (সোহাগ) ২৪৬ ভোট। কোষাধ্যক্ষ পদে এ এম কমপিউটারের মো. মাহফুজুল আলম পেয়েছেন ৩০৮ ভোট এবং টেকনো ক্রেসির এ টি এম মাসুদ ৯৮ ভোট। আইটি সম্পাদক পদে রেইন ক্রপস আইটির মো. মাসুদ আলম পেয়েছেন ১৩৭ ভোটট এবং তানভির কমপিউটারের মো. তানজিল ২৭০ ভোট। প্রচার, প্রকাশনা ও জনসংযোগ সম্পাদক পদে  এ কে কমপিউটারের মো. আরশাদ খান পেয়েছেন ১৯৯ এবং  সিনথিয়া কমপিউটার অ্যান্ড ইনফরমেশনের মো. রাসেল মিয়া ২০৮ ভোট। সাংস্কৃতিক ও সমাজসেবা সম্পাদক পদে সিম্ফোটেক কমপিউটারের নাজিম আহমেদ পেয়েছেন ২৫৩ ভোট এবং কমপিউটার ওয়ার্ল্ড কমিউনিকেশন-২ এর মো. আমিনুল ইসলাম ১৫৪ ভোট।

ছবিতে বা থেকে: নবনির্বাচিত সভাপতি মোস্তাফিজুর রহমান তুহিন, সহসভাপতি কামরুজ্জামান ভূঁইয়া এবং সাধারণ সম্পাদক এস এম ওয়াহিদুজ্জামান        

নির্বাচন বোর্ডের চেয়ারম্যান আছাব উল্লাহ্ খান জুয়েল সন্ধ্যা ৭টায় নির্বাচনের চুড়ান্ত ফলাফল ঘোষনা করেন। এ সময় উপস্থিত ছিলেন নির্বাচন বোর্ডের সদস্যদ্বয় মোহাম্মদ জাহিদুল হোসেন (আবিদ) এবং সাজেদুল হক শাহিন।

ইসিএস এর ২০২১-২০২২ মেয়াদকালের ১১ সদস্যের ইসি নির্বাচিতরা হলেন সভাপতি টেক হিলের মোস্তাফিজুর রহমান তুহিন; সহ-সভাপতি সাউথ বাংলা কমপিউটার্সের কামরুজ্জামান ভূঁইয়া; সাধারণ সম্পাদক মাইক্রোসান সিস্টেমের এস এম ওয়াহিদুজ্জামান; যুগ্ম সাধারণ সম্পাদক টেকনো প্যালেসের শেখ মাঈনউদ্দিন মজুমদার (সোহাগ); কোষাধ্যক্ষ এ এম কমপিউটারের মো. মাহফুজুল আলম; আইটি সম্পাদক তানভির কমপিউটারের মো. তানজিল; প্রচার, প্রকাশনা ও জনসংযোগ সম্পাদক  এ সিনথিয়া কমপিউটার অ্যান্ড ইনফরমেশনের মো. রাসেল মিয়া; সাংস্কৃতিক ও সমাজসেবা সম্পাদক সিম্ফোটেক কমপিউটারের নাজিম আহমেদ; নির্বাহী সদস্য কমপিউটার আর্কাইভস আইটি সার্ভিসেস অ্যান্ড সলিউশনের মো. কামাল হোসেন; নির্বাহী সদস্য কমপিউটার ওয়ার্ল্ড কমিউনিকেশনের নাসির আহমেদ এবং নির্বাহী সদস্য থ্রি স্টার ট্রেডিংয়ের মো. মনু মিয়া।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *