উদ্যোগ

স্টার্টআপদের কল্যানে আইডিয়া প্রকল্পের সঙ্গে এসটুএস ভেঞ্চার’র চুক্তি

ক.বি.ডেস্ক: আইডিয়া প্রকল্প দেশের বিভিন্ন অঞ্চলে স্টার্টআপদের উন্নয়নসহ তৃণমূল পর্যায়ে এর সকল কার্যক্রমের পরিসর ত্বরান্বিত করার লক্ষ্যে উদ্যোগ গ্রহণ করেছে। এরই আলোকে আইডিয়া প্রল্পের সঙ্গে স্টুডেন্ট টু স্টার্টআপ (এসটুএস) ভেঞ্চারস লিমিটেড একটি সমঝোতা স্মারক স্বাক্ষর করে।

গত বৃহস্পতিবার (১৩ জুন) ঢাকার আগারগাঁও আইসিটি টাওয়ারে আইডিয়া প্রকল্পের কার্যালয়ে অনুষ্ঠিত সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন আইডিয়া প্রকল্পের প্রকল্প পরিচালক মোহাম্মদ আনোয়ার হোসেন এবং এসটুএস ভেঞ্চারস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আশিকুর রহমান রূপক। এ সময় উপস্থিত ছিলেন আইডিয়া প্রকল্পের জেষ্ঠ্য পরামর্শক মো. আতাউল ইসলাম, কমিউনিকেশন্স বিষয়ক পরামর্শক ও প্রধান সোহাগ চন্দ্র দাস এবং ল্যাব অপারেশন ও প্রশিক্ষণ বিষয়ক পরামর্শক আবুল কালাম এহসানুল আজাদ, এসটুএস ভেঞ্চারস লিমিটেডের প্রোগ্রাম সমন্বয়ক পূজা সেন গুপ্তা এবং নিলয় ঘোষ।

দুই পক্ষ যৌথভাবে বাংলাদেশে স্টার্টআপ ইকোসিস্টেমের বিকেন্দ্রীকরণে একসঙ্গে কাজ করবে। স্টার্টআপদের দক্ষতা বৃদ্ধিতে প্রশিক্ষণ, মেন্টরিং, কাম্পেইন ও প্রচারণাসহ উদ্যোক্তা সংস্কৃতি বিকাশের উদ্দেশ্যে বিভিন্ন ধরণের কর্মসূচী গ্রহণ করা যা সারা বাংলাদেশের ছড়িয়ে থাকা উদ্যোক্তাদের ব্যাপকভাবে উৎসাহিত করবে। এছাড়া, কর্পোরেট নেটওয়ার্কিং, আউটরিচ, পাঠ্যক্রম কাঠামো, ডিজাইন এবং জ্ঞান-ভিত্তিক উন্নয়নমূলক কার্যক্রমে আইডিয়া প্রকল্পকে সহায়তা প্রদান করবে এসটুএস ভেঞ্চারস লিমিটেড।

আইডিয়া প্রকল্পের ফ্ল্যাগশীপ আয়োজন বঙ্গবন্ধু ইনোভেশন গ্র্যান্ট (বিগ) এবং স্টার্টআপ কম্পাস ২.০ এর ইউনিভার্সিটি অ্যাক্টিভেশন ক্যাম্পেইন পরিচালনায়ও কাজ করবে এসটুএস ভেঞ্চারস লিমিটেড। এ ধরণের উদ্যোগ দেশিয় উদ্যোক্তাদের ভবিষ্যতে আরও দক্ষ করে গড়ে তুলতে যথেষ্ট ভূমিকা রাখবে বলে মনে করছে আইডিয়া প্রকল্প কর্তৃপক্ষ।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *