সাম্প্রতিক সংবাদ

রিভ চ্যাট’র এআই চ্যাটবট ব্যবহার করবে কুয়েতের এসটিসি

ক.বি.ডেস্ক: বাংলাদেশি বহুজাতিক সফটওয়্যার প্রতিষ্ঠান রিভ সিস্টেমসের অঙ্গপ্রতিষ্ঠান রিভ চ্যাটের তৈরি এআই চ্যাটবট ও লাইভ চ্যাট প্রযুক্তি ব্যবহার করবে সৌদি টেলিকম কোম্পানি বা এসটিসি গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান, কুয়েত টেলিকমিউনিকেশনস কোম্পানি (এসটিসি)। এসটিসি কুয়েতে সবচেয়ে বড় ফাইভ-জি নেটওয়ার্ক পরিচালনা করে থাকে। তাদের মোট গ্রাহক সংখ্যা প্রায় ২.৪ মিলিয়ন। প্রতিষ্ঠানটি টেলিকমিউনিকেশন, বিনোদন, তথ্য, ডিজিটাল ডাটা আদান-প্রদান ইত্যাদি বিভিন্ন ধরনের সেবা দিয়ে থাকে।

রিভ চ্যাটের হাইব্রিড চ্যাটবট এসটিসি’র বর্তমান গ্রাহকসেবা কাঠামোর সঙ্গে সংযুক্ত হবে। অত্যাধুনিক এআই ও ন্যাচারাল ল্যাঙ্গুয়েজ প্রসেসিংয়ের (এনএলপি) সমন্বয়ে গঠিত এই চ্যাটবট এসটিসি’র গ্রাহকদের প্রশ্নের প্রেক্ষিতে তাৎক্ষণিক সাড়া দিতে পারবে। উন্নত এনএলপি প্রযুক্তি নির্দিষ্ট ঘটনা বা প্রেক্ষাপট অনুযায়ী আলাদা আলাদাভাবে সমাধান দিতে পারবে। এই চ্যাটবটে লার্জ ল্যাংগুয়েজ মডেল ব্যবহার করা হয়েছে এবং এর সাহায্যে চ্যাটবটটির প্রশিক্ষণ আরও সহজ হবে বলে জানিয়েছেন রিভ চ্যাটের কর্মকর্তাবৃন্দ।

জটিল সমস্যা সমাধানের ক্ষেত্রে চ্যাটবট থেকে সহজেই একজন গ্রাহকসেবা প্রতিনিধির কাছে চ্যাট হস্তান্তর করা যাবে। ইংরেজি ও আরবি উভয় ভাষাতেই একজন গ্রাহক সেবা গ্রহণ করতে পারবেন। এই চ্যাটবট এবং লাইভ চ্যাট সেবা এসটিসি তার ওয়েবসাইট, ফেসবুক মেসেঞ্জার ও কমেন্ট, হোয়াটসঅ্যাপ সহ বিভিন্ন মাধ্যমে ব্যবহার করবে।

রিভ চ্যাটের প্রধান নির্বাহী কর্মকর্তা এম রেজাউল হাসান বলেন, “সৌদি টেলিকম কোম্পানি বা এসটিসি গ্রুপের গ্রাহকসেবায় আমাদের এআই চ্যাটবট সংযুক্ত হলো। অত্যাধুনিক এআই প্রযুক্তির মাধ্যমে ব্যতিক্রমী গ্রাহকসেবা প্রদানে পৃথিবীব্যাপী ব্যবসা প্রতিষ্ঠানগুলোকে সহযোগিতার যে অঙ্গীকার আমরা করেছি, এই চুক্তি তারই বহিঃপ্রকাশ। আমরা খুবই আত্মবিশ্বাসী যে আমাদের প্রযুক্তি এসটিসি’র গ্রাহকসংযোগ ও সেবার মান বৃদ্ধি করবে।”

রিভ সিস্টেমসের (www.revesoft.com) অঙ্গপ্রতিষ্ঠান রিভ চ্যাট একটি গ্রাহকসংযোগ প্লাটফর্ম যা এআই চ্যাটবট, লাইভ চ্যাট, ভয়েস ও ভিডিও চ্যাট, কো-ব্রাউজিং ইত্যাদি সেবা দিয়ে থাকে। প্রতিষ্ঠানটির চ্যাটবট ও লাইভ চ্যাট ইতোমধ্যে বিশ্বের বিভিন্ন খ্যাতনামা প্রতিষ্ঠান ব্যবহার করছে যার মধ্যে রয়েছে কলম্বিয়ার স্কশিয়া ব্যাংক, মেক্সিকো সরকারের ন্যাশনাল ইন্সটিটিউট অব ট্রান্সপারেন্সি, কমার্শিয়াল ব্যাংক অব কুয়েত, মালয়েশিয়ার পাবলিক গোল্ড, কানাডিয়ান হিয়ারিং ইন্সটিটিউট ইত্যাদি। বাংলাদেশে বিকাশ, গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্স, প্রাইম ব্যাংক ইনভেস্টমেন্ট লিঃ, টালি খাতা, বাটারফ্লাই, পিকাবু-সহ বিভিন্ন প্রতিষ্ঠান রিভ চ্যাটের চ্যাটবট ও লাইভ চ্যাট ব্যবহার করছে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *