সাম্প্রতিক সংবাদ

প্রকল্পগুলো তৈরির পেছনে বড় উদ্দেশ্য থাকে দুর্নীতি: উপদেষ্টা নাহিদ ইসলাম

ক.বি.ডেস্ক: ডাক, টেলিযোগাযোগ ও আইসিটি উপদেষ্টা নাহিদ ইসলাম বলেছেন, প্রকল্পগুলো তৈরির পেছনে বড় উদ্দেশ্য থাকে দুর্নীতি। এই জায়গাগুলো অবশ্যই রোধ করতে হবে। যতটুকু আমাদের প্রয়োজন, আমাদের সক্ষমতা রয়েছে, তার ভেতরেই কাজ করতে হবে। তরুণদের এই মন্ত্রণালয়ে যুক্ত করতে হবে। সেক্ষেত্রে দেশে ও দেশের বাহিরে যারা আইসিটিতে দক্ষ এবং আগ্রহী তাদের নিয়ে একটা বিশেষ দল গঠনের কথা আমরা ভাবছি।

আজ সোমবার (১২ আগস্ট) রাজধানীর আগারগাঁওয়ে আইসিটি টাওয়ারে মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক শেষে গণমাধ্যমকর্মীদের তিনি এ কথা বলেন। নতুন উপদেষ্টা হিসেবে দায়িত্ব নেয়ার পর প্রথমবারের মতো আইসিটি বিভাগে অফিস করেছেন তিনি।

উপদেষ্টা নাহিদ ইসলাম বলেন, “আজ ইন্টারনেট বন্ধের রিপোর্ট চলে আসার কথা। ইন্টারনেট বন্ধের সঙ্গে যারাই জড়িত হোক না কেন কেউ ছাড় পাবে না। সবার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। ইন্টারনেট বন্ধ নিয়ে এটি প্রাথমিক তদন্ত। প্রয়োজনে আবারও তদন্ত করা হবে। যেসব স্টার্টআপ আন্দোলনের পক্ষে অবস্থান নিয়েছিল তাদের বিনিয়োগ বন্ধ করে দেয়া হয়েছিল। আমরা এর নিন্দা জানিয়েছি। দ্রুত সময়ের মধ্যে স্টার্টআপগুলোর সঙ্গে যোগাযোগ করা হবে। শুধু আইসিটি সেক্টরই নয় আমরা ভাবছি সরকারের জায়গা থেকে বিদেশে যেসব বাংলাদেশি তরুণ পড়াশোনা করেছেন, দক্ষতা অর্জন করেছেন, তাদের দেশে ফিরিয়ে এনে দেশ গঠনের প্রক্রিয়ায় যুক্ত করতে।”

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *