মোবাইল সাম্প্রতিক সংবাদ স্মার্টফোন

রেডমি নোট সিরিজের নতুন ফোন নোট ১০এস

ক.বি.ডেস্ক: শাওমি গতকাল বৃহস্পতিবার (১০ জুন) বাংলাদেশের বাজারে রেডমি নোট ১০ সিরিজের নতুন ফোন ‘‘নোট ১০এস’’ উন্মোচন করেছে। স্লিক ডিজাইন, অসাধারণ ক্যামেরা, দুর্দান্ত পারফরম্যান্স ও স্মুথ ডিসপ্লে দিয়ে রেডমি নোট ১০এস আনা হচ্ছে। রেডমি নোট ১০এস প্রথম ডিভাইস যা আসছে মিইউআই ১২.৫ আউট অব বক্সে। রেডমি নোট ১০এস স্মার্টফোনটি দেশের বাজারে ওনিক্স গ্রে, পেবল হোয়াইট ও ওশান ব্লু রঙে পাওয়া যাবে। ১২ জুন থেকে দেশের অথরাইজড মি স্টোর, পার্টনার স্টোর ও রিটেইল চ্যানেলে পাওয়া যাবে রেডমি নোট ১০এস। ফোনটির ৬+৬৪ জিবি ভ্যারিয়েন্টের মূল্য ২২,৯৯৯ টাকা, ৬+১২৮ জিবির মূল্য ২৪,৯৯৯ টাকা।

রেডমি নোট ১০এস: ফোনটিতে রয়েছে কোয়াড ক্যামেরা সেটআপ। ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স, ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরার সঙ্গে ২এক্স জুম এবং একটি ২ মেগাপিক্সেলের ডেফথ সেন্সর। ১১৮ ডিগ্রি ফিল্ড ভিউ থাকায় রেডমি নোট ১০এস ব্যবহারকারীরা সহজেই গ্রুপ ফটোগ্রাফি এবং ল্যান্ডস্কেপ ছবি তুলতে পারবেন। উন্নতমানের সেলফি নিতে নোট ১০এস ফোনের সামনে দেয়া হয়েছে ১৩ মেগাপিক্সেলের ক্যামেরা।

ডিভাইসটিতে ৬.৪৩ ইঞ্চি ফুল এইচডিপ্লাস সুপার অ্যামোলেড ডিসপ্লে, মিডিয়াটেকের হেলিও জি৯৫ চিপসেট। এর সিপিইউ র‍্যাম কর্টেক্স এ৫৫ এবং এ৭৬ ক্লকড আপটু ২.০৫ গিগাহাটর্জ।রয়েছে এআরএম মালি জি৭৬ ক্লকড ৯০০ হাটর্জের জিপিইউ। ৬ গিগাবাইট এলপিডিডিআর৪এক্স র‍্যাম থাকায় পাওয়া যাবে মাল্টিটাস্কিংসহ স্মুথ পারফরম্যান্স।

ফোনটি আসছে নতুন ইভল ডিজাইনে। থাকছে ৩.৫ মিমি অডিও জ্যাক। দীর্ঘ সময় ব্যাকআপ দিতে ৫০০০ এমএএইচের ব্যাটারি; বক্সে থাকছে ৩৩ ওয়াটের চার্জার। এতে আপনি শূন্য থেকে ১০০% চার্জ করতে পারবেন মাত্র ৭৮ মিনিটে। এ ছাড়া মাত্র ৩০ মিনিটে ফোনটি ৫৪ শতাংশ চার্জ করা যাবে। এসব ছাড়াও ফোনটির সুরক্ষায় থাকছে স্পোর্টস কর্নিং গরিলা গ্লাস, যা ডিভাইসটিকে দুর্ঘটনাবশত পড়ে যাওয়া ও স্ক্র্যাচ থেকে রক্ষা করবে। দেয়া হয়েছে ধুলা ও পানিরোধী পোর্ট; ডুয়াল সিম সুবিধা। 

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *