সাম্প্রতিক সংবাদ

ডিআইইউ পরিদর্শনে ব্রুনাই দারুস সালামের হাইকমিশনার

ক.বি.ডেস্ক: বাংলাদেশে নিযুক্ত ব্রুনাই দারুস সালামের হাইকমিশনার হাজী হারিস বিন হাজী ওসমান গতকাল সোমবার (৮ জুলাই) সাভারের বিরুলিয়ায় ড্যাফোডিল স্মার্ট সিটিতে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ডিআইইউ) পরিদর্শন করেন। ব্রুনাই দারুস সালামের বিশ্ববিদ্যালয়গুলোর সঙ্গে নিবিড় একাডেমিক অংশীদারিত্ব এবং একটি সুন্দর সবুজ ক্যাম্পাস থাকার জন্য ডিআইইউ’র কার্যক্রমের প্রশংসা করেন তিনি।

ব্রুনাই দারুস সালামের হাইকমিশনার হাজী হারিস বিন হাজী ওসমান এর ডিআইইউ পরিদর্শনে শিক্ষার্থীদের জন্য ডিআইইউ’র ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্স বিভাগ ‘ব্রুনাই বিয়োন্ড বর্ডারস: এক্সপ্লোরিং নিউ হরাইজন ফর বাংলাদেশি ইয়ুথ’ শীর্ষক সেমিনারের আয়োজন করে। সেমিনারে প্রধান অতিথি ছিলেন হাজী হারিস বিন হাজী ওসমান। সভাপতিত্ব করেন ডিআইইউ’র ভাইস চ্যান্সেলর (ইন-চার্জ) প্রফেসর ড. এস এম মাহাবুব উল হক মজুমদার।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন ডিআইইউ’র ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ড. মো. সবুর খান, ড্যাফোডিল ফ্যামিলির গ্রুপ সিইও ড. মোহাম্মদ নুরুজ্জামান, ড্যাফোডিল ফ্যামিলির সিওও ড. মোহাম্মদ এমরান হোসেন, ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্স বিভাগের পরিচালক অধ্যাপক ড. মো. ফখরে হোসেন, গ্র্যাজুয়েট স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক ড. মো. কবিরুল ইসলাম, ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্স বিভাগের উপ-পরিচালক সৈয়দ রায়হান উল ইসলাম, ড্যাফোডিল ইসলামিক সেন্টারের উপ-পরিচালক মো. সফিউল্লাহ প্রমুখ।

হাজী হারিস বিন হাজী ওসমান বলেন, “আমরা উভয় দেশের বিশ্ববিদ্যালয় পর্যায়ে আদান-প্রদান এবং প্রযুক্তিগত সহযোগিতার সঙ্গে সমঝোতা স্মারক স্বাক্ষর করতে আগ্রহী। বিশেষ করে উদ্যোক্তা উন্নয়ন বিষয়ে। কারণ, উদ্যোক্তা শিক্ষার্থীরাই একটি দেশে পরিবর্তন করতে পারে। আগামী দিনে বাংলাদেশ- ব্রুনাই দারুস সালাম সম্পর্ক বহুপাক্ষিক দিক থেকে নতুন উচ্চতায় পৌঁছে যাবে এবং অনেকদূর এগিয়ে যাবে। পেশাদার ভিসাসহ দক্ষ এবং প্রশিক্ষিত লোকদের সমর্থন করার ওপর জোর দেন এবং বাংলাদেশী শিক্ষার্থীদের জন্য উল্লেখযোগ্য অভিবাসী গন্তব্যের সুযোগের রূপরেখা দেন তিনি।”

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *