সাম্প্রতিক সংবাদ

সুইনবার্ন ইউনিভার্সিটি’র ২২ সদস্যের শিক্ষার্থী দল এখন ডিআইইউ’তে

ক.বি.ডেস্ক: অস্ট্রেলিয়ার সুইনবার্ন ইউনিভার্সিটি অব টেকনোলজির ২২ সদস্যের শিক্ষার্থীর দল “সুইনবার্নের স্টাডি ট্যুর ২০২৪: বাংলাদেশে ডিজিটাল এবং মোবাইল স্টোরিটেলিং ফেস্টিভ্যাল” শীর্ষক অনুষ্ঠানে যোগ দিতে ১৪ দিনের সফরে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে (ডিআইইউ) এসেছে। শিক্ষার্থী দলের নেতৃত্বে রয়েছেন সুইনবার্ন ইউনিভার্সিটি অব টেকনোলজির ফিল্ম, গেমস এবং অ্যানিমেশন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক সুসান কেরিগান এবং সহযোগী অধ্যাপক ম্যাক্স শ্লেসের। প্রতিনিধি দল আগামী ১৪ জুলাই পর্যন্ত ডিআইইউ’তে অবস্থান করবে।

গতকাল মঙ্গলবার (২ জুলাই) ডিআইইউ’র প্রফেসর আমিনুল ইসলাম মিলনায়তনে প্রতিনিধি দলকে স্বাগত জানান বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. এস এম মাহাবুব উল হক মজুমদার। বক্তব্য রাখেন সুইনবার্ন ইউনিভার্সিটি অব টেকনোলজির ফিল্ম, গেমস এবং অ্যানিমেশন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক সুসান কেরিগান এবং সহযোগী অধ্যাপক ম্যাক্স শ্লেসের, ডিআইইউ’র মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. লিজা শারমিন, আন্তর্জাতিক বিষয়ক পরিচালক প্রফেসর ড. ফখরে হোসেন, সাংবাদিকতা মিডিয়া ও যোগাযোগ বিভাগের সহকারি অধ্যাপক ও প্রধান আফতাব হোসেন এবং সহযোগী অধ্যাপক ড. মো. আবদুল কাবিল খান।

প্রতিনিধি দল বিশ্ববিদ্যালয়ের সুন্দর সবুজ ক্যাম্পাস ভ্রমন করার পর ডেভেলাপমেন্ট স্টাডিজ বিভাগের সিনিয়র লেকচারার সামিহা খানের পরিচালনায় বাংলাদেশের ভাষা ও সংস্কৃতির বিভিন্ন সেশনে যোগ দেয় এবং মোবাইল সাংবাদিকতার ওপর একটি কর্মশালায় অংশ নেয়।

সুইনবার্নের স্টাডি ট্যুর ২০২৪ অস্ট্রেলিয়া সরকারের ডিপার্টমেন্ট অব ফরেন অ্যাফেয়ার্স অ্যান্ড ট্রেডের নিউ কলম্বো প্ল্যান কর্র্তৃক অর্থায়ন করা হয়েছে এবং যৌথভাবে ডিআইইউ’র সাংবাদিকতা, মিডিয়া এবং যোগাযোগ বিভাগ এবং অফিস অব ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্স এত সহায়তা করেছে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *