সাম্প্রতিক সংবাদ

সিসকো বাংলাদেশ’র কান্ট্রি লিডার হলেন আতিকুর রহমান

ক.বি.ডেস্ক: সিসকো বাংলাদেশ’র কান্ট্রি লিডার হয়েছে আতিকুর রহমান। তাঁর এই নিয়োগের বিষয়টি এক লিঙ্কডইন পোস্টে নিশ্চিত করেছেন সিসকোর ভারত এবং সার্কের স্মার্ট সার্ভিসেস ফর স্মল অ্যান্ড মিডিয়াম বিজনেসের ম্যানেজিং ডিরেক্টর শিব কুমার ইয়াদাগিরি।

আতিকুর রহমান দেশের একজন অভিজ্ঞ প্রযুক্তিবিদ। দীর্ঘ ২৪ বছর ধরে তিনি বিভিন্ন প্রযুক্তি প্রতিষ্ঠানে ব্যবস্থাপনা ও বিপণনে কাজ করে আসছেন। প্রযুক্তি ক্ষেত্রে ব্যবসা উন্নয়ন, গ্রাহক বৃদ্ধি, পরিবেশক বৃদ্ধি এবং সর্বোপরি সকল স্তরের বিক্রেতাদের সঙ্গে সু-সম্পর্ক বজায় রাখার ক্ষেত্রে তাঁর সুনাম রয়েছে।

মার্কেটিংয়ে এমবিএ এবং ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ফলিত পদার্থবিদ্যা ও ইলেকট্রনিক্সে স্নাতকোত্তর করা আতিকুর রহমান প্রযুক্তি পণ্য নির্মাতা প্রতিষ্ঠান সিমেন্সে কর্মজীবন শুরু করেন। সিমেন্সে ছয় বছর কাজ করার পর মাইক্রোসফট বাংলাদেশের হেড অব বিজনেস হিসেবে দায়িত্ব পালন করেন ছয় বছর। এরপর দশ বছরেরও বেশি সময় ধরে ডেল বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর হিসেবে কাজ করেছেন।

শিব কুমার ইয়াদাগিরি বলেন, “সিসকো গত দুই দশক ধরে বাংলাদেশের গ্রাহকদের তাদের আইসিটি এবং ডিজিটাল যাত্রায় সহায়তা করে আসছে। আমাদের গ্রাহকদের সেবা দেয়ার জন্য বাংলাদেশে অংশীদার এবং পরিবেশকদের একটি শক্তিশালী ইকোসিস্টেম রয়েছে। সিসকো বাংলাদেশে বিনিয়োগ অব্যাহত রেখেছে এবং কান্ট্রি লিডার হিসেবে আতিকুর রহমানের নিয়োগ বাংলাদেশের প্রতি আমাদের প্রতিশ্রুতিকে আরও দৃঢ় করবে।”

আতিকুর রহমান বলেন, “বাংলাদেশের প্রযুক্তিগত বিবর্তনের এই রূপান্তরকালীন সময়ে সিসকোতে যোগ দিতে পেরে আমি রোমাঞ্চিত। দ্রুত ডিজিটাইজেশন এবং এআইয়ের ক্রমবর্ধমান কার্যক্রমের ফলে বাংলাদেশের জনগণ এবং ব্যবসায় নতুন নতুন সুযোগ তৈরিতে কাজ করতে পারবো। গত দুই দশক ধরে সিসকো বাংলাদেশের ডিজিটাল যাত্রায় একটি গুরুত্বপূর্ণ অংশীদার। আমি এই সম্ভাবনাগুলোকে বাস্তবে রূপ দিতে গ্রাহক, অংশীদার এবং সরকারের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করার জন্য ‍উম্মুখ।”

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *