উদ্যোগ

বাক্কো’র সঙ্গে সমঝোতা চুক্তি করলো অ্যাসেট প্রকল্প

ক.বি.ডেস্ক: অ্যাসেট প্রকল্পের এন্টারপ্রাইজ ভিত্তিক প্রশিক্ষণের আওতায় অন্তর্ভুক্ত করা হয় বাক্কো’কে। এ প্রশিক্ষণ কার্যক্রমটির আওতায় দেশের বিজনেস প্রসেস আউটসোর্সিং শিল্পখাতের চাহিদাভিত্তিক দক্ষ মানবসম্পদ সৃষ্টি, কর্মকর্তা ও ব্যবস্থাপকগণের সক্ষমতা বৃদ্ধি সহ নতুন কর্মসংস্থান সৃষ্টির উদ্দেশ্যে দেশের বেকার ও সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীকে বিভিন্ন মেয়াদে প্রশিক্ষণ প্রদান করা হবে।

গতকাল বৃহস্পতিবার (২৭ জুন) অ্যাকসেলারেটিং অ্যান্ড স্ট্রেনদেনিং স্কিলস ফর ইকনমিক ট্রান্সফরমেশন (অ্যাসেট) প্রকল্পের সঙ্গে সমঝোতা চুক্তিতে আবদ্ধ হয়েছে দেশের বিপিও খাতের বাণিজ্যিক সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কনট্যাক্ট সেন্টার অ্যান্ড আউটসোর্সিং (বাক্কো)। সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন বাক্কো’র সহ-সভাপতি তানভীর ইব্রাহীম এবং অ্যাসেট প্রকল্পের প্রকল্প পরিচালক আবু মমতাজ সাদ উদ্দিন আহমেদ। এ সময় উপস্থিত ছিলেন বাক্কো’র নির্বাহী পরিচালক লে. কর্নেল (অব.) মো. মাহতাবুল হক এবং উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

দেশের জনশক্তিকে কাজে লাগিয়ে দেশকে অর্থনৈতিকভাবে সমৃদ্ধ করে তুলতে এবং ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ সরকারের স্মার্ট বাংলাদেশ লক্ষ্য বাস্তবায়নে স্বাক্ষরিত এ সমঝোতা চুক্তি অচিরেই পালন করতে যাচ্ছে এক অগ্রণী ভূমিকা।

বাংলাদেশ সরকার ও বিশ্বব্যাংকের আর্থিক সহায়তায়, শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের অধীন, কারিগরি শিক্ষা অধিদপ্তর কর্তৃক বাস্তবায়নাধীন এই প্রকল্পের মূল লক্ষ্য হচ্ছে দেশের অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক শ্রমবাজারের চাহিদার সঙ্গে সামঞ্জস্য রেখে দেশের যুব, শ্রমিক, নারী, প্রতিবন্ধী, অনগ্রসর ও সুবিধাবঞ্চিত ব্যক্তিদের জন্য দক্ষতা বৃদ্ধিমূলক প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে দেশের বেকারত্ব হ্রাস করে অর্থনৈতিক উন্নয়নকে ত্বরান্বিত করা।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *