উদ্যোগ

ইউআইটিএস’এ গবেষণা প্রকাশনার ওপর আন্তর্জাতিক ওয়েবিনার অনুষ্ঠিত

ক.বি.ডেস্ক: ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সায়েন্সেস (ইউআইটিএস) এর ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেল (আইকিউএসি) ‘গবেষণা থেকে প্রকাশনা’ শীর্ষক একটি আন্তর্জাতিক ওয়েবিনার পরিচালনা করেছে। ইউআইটিএস ও ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি মালয়েশিয়ার সঙ্গে এই সহযোগিতামূলক প্রচেষ্টাটি একাডেমিক প্রকাশনার ক্রমবর্ধমান বিশ্বে নেভিগেট করার জন্য প্রয়োজনীয় সরঞ্জাম এবং কৌশলগুলোর সাহায্যে গবেষকদের ক্ষমতায়নের উপর দৃষ্টি নিবদ্ধ করে।

গততাল সোমবার (১০ জুন) ইউআইটিএস’র কনফারেন্স রুমে অনুষ্ঠিত ‘গবেষণা থেকে প্রকাশনা’ ওয়েবিনারে মূল বক্তব্য প্রদান করেন ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি মালয়েশিয়ার অধ্যাপক আই আর ড. মালাথি বাটুমালায় আই। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ইউআইটিএস’র ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. আবু হাসান ভূঁইয়া। বক্তব্য রাখেন কোষাধ্যক্ষ প্রফেসর ড. সিরাজ উদ্দিন আহমেদ। সঞ্চালনা করেন ইউআইটিএস’র আইকিউএসি-এর পরিচালক ইঞ্জিনিয়ার মো. সাফায়েত হোসেন।

ওয়েবিনারে ইউআইটিএস’র ইংরেজি, সমাজকর্ম, আইন, বিজনেস স্টাডিজ, সিএসই, আইটি, ইইই, ইসিই, ফার্মেসি এবং সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের অনুষদের ডিন, বিভাগীয় প্রধান এবং শতাধিক অনুষদ সদস্যরা অংশগ্রহণ করেন।

ইন্টারেক্টিভ সেশনটি একাডেমিক প্রকাশনার চির-পরিবর্তিত বিশ্বকে সম্বোধন করে, সফল প্রকাশনার জন্য মূল্যবান সরঞ্জাম এবং কৌশলগুলোর সঙ্গে গবেষকদের ক্ষমতায়ন করে। ক্ষেত্রের নেতৃস্থানীয় বিশেষজ্ঞরা বাধ্যতামূলক পাণ্ডুলিপি তৈরি, প্রায়শই দুঃসাধ্য পিয়ার-রিভিউ প্রক্রিয়া নেভিগেট করার এবং অ্যাক্সেস প্রকাশনার সম্ভাবনাগুলো অন্বেষণ করার বিষয়ে অন্তর্দৃষ্টিপূর্ণ উপস্থাপনা প্রদান করেছেন। ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি মালয়েশিয়ার সঙ্গে আন্তর্জাতিক ওয়েবিনার আয়োজনে ইউআইটিএস আইকিউএসি ভবিষ্যতের গবেষণা ও আন্তর্জাতিক প্রকাশনায় সহযোগিতার প্রত্যাশা রেখেছে ।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *